www.kishoreganjnews.com

ইটনায় কৃষক লীগের নজিরবিহীন সফল কর্মী সভা



[ বিশেষ প্রতিনিধি | ৪ ডিসেম্বর ২০১৭, সোমবার, ১১:১৬ | রাজনীতি ]


ইটনায় বাংলাদেশ কৃষক লীগের প্রথম বারের মত নজিরবিহীন সফল একটি কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে স্থানীয় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটরিয়ামে এই কর্মী সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি পরিমল কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

এছাড়া বিশেষ অতিথি ছিলেন ইটনা উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান। কর্মী সভার প্রধান বক্তা জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু।

এতে অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগ নেতা বজলুর রহমান, ইটনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খলিলুর রহমান, জেলা কৃষক লীগের সহ-সভাপতি জিয়াউদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল হাশেম ও কামাল হোসেন চৌধুরী, সাবেক উপজেলা ভাইসচেয়ারম্যান দারুল ইসলাম, ইটনা উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক বজলু মিয়া, আওয়ামী লীগ নেতা জিল্লুর রহমান, উপজেলা যুবলীগ সভাপতি আবুল কালাম আজাদ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শোভেন কুমার ঘোষ, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা সুমন প্রমুখ বক্তৃতা করেন।

কর্মী সভা পরিচালনা করেন জেলা কৃষক লীগের স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সম্পাদক এসএম আলমগীর।

প্রধান অতিথির বক্তৃতায় রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি বলেছেন, গত বোরো মৌসুমে আগাম বন্যায় হাওরের সমস্ত বোরো ফসল তলিয়ে গেছে। হাজার হাজার ক্ষতিগ্রস্ত কৃষকের পাশে প্রধানমন্ত্রী দাঁড়িয়েছেন। কৃষিবান্ধব সরকার তাদেরকে খাদ্য সহায়তাসহ নানাভাবে সাহায্য দিচ্ছে। রাষ্ট্রপতিও তার উদ্যোগে সহায়তা দিচ্ছেন। এমপি তৌফিক নিজেও ব্যক্তিগতভাবে কৃষকদের সহযোগিতা করে যাচ্ছেন। এসব নানামুখী উদ্যোগের ফলে কৃষকেরা কোন রকমে টিকে রয়েছেন। তা না হলে এবারের ক্ষতির ফলে কৃষকরা নিঃশেষ হয়ে যেতেন।

ইটনা, মিঠামইন এবং অষ্টগ্রামের মোট ৮৪ হাজার ক্ষতিগ্রস্ত কৃষককে সরকার বিনামূল্যে বীজ ধান, সার এবং নগদ টাকা দিয়েছে। এর মধ্যে ইটনায় ৩২ হাজার, মিঠামইনে ২৭ হাজার এবং অষ্টগ্রামে ২৫ হাজার কৃষককে এ ধরনের সহায়তা দেয়া হয়েছে।

তবে এবার বর্ষার পানি বিলম্বে নামছে। ফলে আবাদ পিছিয়ে যাচ্ছে। যে কারণে আগামী বোরো মৌসুমে ধান কাটা পিছিয়ে গিয়ে আগাম বন্যার আশঙ্কার মুখে পড়তে পারে।

প্রধান অতিথি বলেন, আগামী দিনেও বর্তমান সরকার রাষ্ট্র পরিচালনার সুযোগ পেলে কৃষির যেমন উন্নতি হবে, দেশের সামগ্রিক উন্নয়নের ধারাবাহিকতাও বজায় থাকবে। ফলে সবাইকে ঐক্যবদ্ধভাবে দলকে শক্তিশালী করার আহবান জানিয়েছেন।

তৃণমূল পর্যন্ত দলকে শক্তিশালী করার জন্য কৃষক লীগকে অনুসরণ করে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দিনব্যাপী একটি বর্ধিত সভা করার জন্যও তিনি আহবান জানিয়েছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com