www.kishoreganjnews.com

প্রেসক্লাবের নির্বাচনের বিরুদ্ধে মামলা



[ স্টাফ রিপোর্টার | ৭ ডিসেম্বর ২০১৭, বৃহস্পতিবার, ৬:২৭ | কিশোরগঞ্জ ]


ছবি: ফেসবুক থেকে সংগৃহীত।

কিশোরগঞ্জ প্রেসক্লাবের চলমান নির্বাচনী প্রক্রিয়ার বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। বৃহস্পতিবার জেলা দায়রা জজ আদালতে মামলার অভিযোগ দায়ের করেন বেসরকারি টেলিভিশন এনটিভি’র কিশোরগঞ্জ জেলা স্টাফ রিপোর্টার অ্যাডভোকেট মারুফ আহমেদ।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৩শে ডিসেম্বর কিশোরগঞ্জ প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। গত ৩০শে নভেম্বর নির্বাচনের চূড়ান্ত ২৪জন প্রার্থীর তালিকা প্রকাশের পর প্রার্থীরা প্রচারণা রয়েছেন।

অ্যাডভোকেট মারুফ আহমেদ মামলার অভিযোগে উল্লেখ করেন, ত্রুটিপূর্ণ ভোটার তালিকা দিয়ে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। দীর্ঘদিন ধরে প্রবাসীসহ নয়জন অসাংবাদিককে সাংবাদিক হিসেবে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করা ছাড়াও প্রেসক্লাবের প্রত্যেক সদস্যকে চিঠির মাধ্যমে নির্বাচনী তফসিল পাঠানো হয়নি বলে অভিযোগ করা হয়েছে। প্রেসক্লাবের মতো একটি পেশাজীবী সংগঠনে অসাংবাদিকদের সদস্য করা এবং যোগ্য ও প্রতিষ্ঠিত গণমাধ্যমের সাংবাদিকদের সদস্য না করার অভিযোগও করা হয়েছে। এছাড়া প্রেসক্লাবের পূর্ণাঙ্গ গঠনতন্ত্র না থাকা, আয়-ব্যয়ের অডিট না হওয়া এবং বার্ষিক সাধারণ সভা না হওয়ার অভিযোগ করে এ ব্যাপারে আদালতের নির্দেশনা চাওয়া হয়েছে।

এ ব্যাপারে কিশোরগঞ্জ প্রেসক্লাব নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক আজিজুল হক বলেন, আদালতে মামলা দায়েরের বিষয়টি শুনেছি। তবে আদালত থেকে কোন ধরনের নিষেধাজ্ঞা না দেয়ায় আমরা নির্বাচনী কার্যক্রম ঘোষিত তফসিল অনুযায়ী চালিয়ে যাব। পরবর্তীতে আদালত এ ব্যাপারে যে নির্দেশনা দিবেন, সেটিই চূড়ান্ত হবে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com