www.kishoreganjnews.com

করিমগঞ্জ মুক্ত দিবস পালিত



[ স্টাফ রিপোর্টার | ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার, ১২:৩৭ | মুক্তিযুদ্ধ ]


নানা কর্মসূচির মধ্য দিয়ে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) করিমগঞ্জ মুক্ত দিবস পালন করা হয়েছে। মুক্তিযুদ্ধ গণগবেষণা কেন্দ্র নামে একটি সংগঠনের আয়োজনে এ উপলক্ষে র‌্যালি ও প্রচারণা কার্যক্রম করা হয়েছে। করিমগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা র‌্যালি ও প্রচারণা কার্যক্রমের উদ্বোধন করেন। প্রচারণা কার্যক্রম হিসেবে গণ স্বাক্ষর ও চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

এ সময় করিমগঞ্জ মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা মো. ইকবাল, সাংবাদিক হাবিবুর রহমান বিপ্লব, করিমগঞ্জ মুক্তিযুদ্ধ গণগবেষণা কেন্দ্রের জাহাঙ্গীর কবীর পলাশ, সাংবাদিক আ. জলিল মিয়াসহ মুক্তিযাদ্ধা, সাংবাদিক, লেখক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

গণস্বাক্ষর সংগ্রহকালে করিমগঞ্জের স্মৃতি ৭১ ভাস্কর্যে স্থানীয় শহীদদের নাম ও স্থানীয় মুক্তিযুদ্ধের ইতিহাস ফলক স্থাপন, অবিলম্বে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় স্থানীয় মুক্তিযুদ্ধের ইতিহাস যথাযথ সংগ্রহ, সংরক্ষণ ও চর্চা চালুকরণ এবং অঞ্চল ভিত্তিক শিক্ষার্থীদের জন্য সহপাঠ হিসেবে স্থানীয় মুক্তিযুদ্ধের ইতিহাস পাঠ বাধ্যতামুলক করণের দাবি জানানো হয়।

এদিকে দিবসটি পালন উপলক্ষে করিমগঞ্জ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ কমিটি আলোচনা সভা করেছে। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন করিমগঞ্জ বাজার বণিক সমিতির সাবেক সভাপতি ফরিদ উদ্দিন ইকবাল।

করিমগঞ্জ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ কমিটির সভাপতি শেখ আবুল মনসুর লনুর সভাপতিত্বে এবং কিশোরগঞ্জ যুদ্ধাপরাধ প্রতিরোধ আন্দোলন কমিটির সভাপতি ও করিমগঞ্জ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ কমিটির প্রতিষ্ঠাতা মো. রেজাউল হাবীব রেজার পরিচালনায় আলোচনায় অংশ নেন, সাংবাদিক হাবিবুর রহমান বিপ্লব, কিশোরগঞ্জ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক আমিনুল হক সাদী, করিমগঞ্জ মুক্তিযুদ্ধ গণগবেষণা কেন্দ্রের জাহাঙ্গীর কবীর পলাশ, শহিদ পরিবারের সদস্য জামিল আনসারী, সাংবাদিক আ. জলিল মিয়া প্রমুখ।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com