www.kishoreganjnews.com

নরসুন্দা মুক্তমঞ্চ এলাকায় বেপরোয়া মোটর বাইক রুখবে কে?



[ শফিক কবীর | ২৮ জুন ২০১৭, বুধবার, ১:২৮ | কিশোরগঞ্জ ]


কিশোরগঞ্জ শহরের একটু বুক ভরে নিঃশ্বাস নেয়ার জায়গা নুরসুন্দা মুক্তমঞ্চ এলাকা। নির্মল পরিবেশে আনন্দময় সময় কাটানোর জন্য এলাকাটি দিন দিনই মানুষের পদভারে মুখরিত হচ্ছে।

ঈদের ছুটিতে একটু ঘোরাঘুরির জন্যও মানুষের পছন্দের তালিকায় রয়েছে এই এলাকাটি। পরিবার-পরিজন ও শিশু-কিশোরদের নিয়ে সেখানে ছুটে আসছেন চাকুরীজীবি, ব্যবসায়ী, কবি-সাহিত্যিক, সাংবাদিকসহ নানা পেশাজীবি হাজারো মানুষ।

গুরুদয়াল কলেজ মাঠ সংলগ্ন নরসুন্দা মুক্তমঞ্চ এলাকা যেন মানুষের ঈদ আনন্দকে আরো বহুগুণে বাড়িয়ে দিয়েছে। ঈদের আমেজে প্রতিদিনই এখানে জমায়েত হচ্ছেন হাজারো মানুষ। যেন এক মহামিলনের উৎসবে মাতোয়ারা বিনোদনপ্রেমীরা।

নরসুন্দা মুক্তমঞ্চ এলাকার এই অনন্য সৌন্দর্যের মাঝেও চোখে পড়ে কিছু দুর্ভোগ ও অস্বাভাবিক পরিবেশ। উঠতি বয়সী ছেলেদের মোঠর বাইক নিয়ে লেকের পাড়ের ওয়াকওয়েতে ভো ভো করে ছোটাছুটি, প্রকাশ্যে ধুমপান ও অসামাজিক কার‌্যকলাপের কারণে দর্শনার্থীদের প্রতিনিয়ত দুর্ভোগ আর বিড়ম্বনায় পড়তে হচ্ছে। বিশেষ করে মোটর বাইকের বেপরোয়া চলাচল অসহনীয় পর্যায়ে গিয়ে ঠেকেছে। কিন্তু বিষয়টি নিয়ে কারো কোন ধরনের মাথা ব্যথা নেই।

ঢাকায় বসবাসকারী সদরের লতিফপুর গ্রামের শিমুল মাহমুদ বলেন, আমি আমার ছোট্ট দুই মেয়েকে নিয়ে এখানে ঘুরতে আসি। মেয়ে দুটি আনন্দে এদিক-ওদিক ছোটাছুটি করার সময় হঠাৎ দুইজন আরোহীসহ উঠতি বয়সের ছেলেরা একটি মোটর সাইকেল বেপোরোয়া ভাবে লেকের ওয়াকওয়ে দিয়ে ছুটে আসতে থাকে। আমি তাড়াহুড়া করে আমার মেয়ে দুটিকে বিপদের হাত থেকে নিরাপদে নিয়ে আসি।

কিন্তু পাশে দাঁড়ানো এক ভদ্র মহিলার গা ঘেঁষে চলে যায় বাইকটি। মহিলাটি ওয়াকওয়ে থেকে নিচে নেমে নিজেকে রক্ষা করেন। ঠিক পর মুহুর্তেই আরো একটি বাইক আসে। আমি মোটর বাইকটির গতিরোধ করে কিছু বলার আগেই উল্টো আমাকে রীতিমতো অপমানজনক কথাবার্তা বলা শুরু করে মোটরবাইক চালক। এতে বিব্রত হয়ে আমি নিরব হয়ে যাই। শিমুল মাহমুদ বলেন, এভাবে চলতে থাকলে প্রতিদিনেই কোন না কোন অঘটনা বা দুর্ঘটনা ঘটবে।

দর্শনার্থীদের অনেকেই অভিযোগ করেন, নরসুন্দা মুক্তমঞ্চের খোলামেলা এলাকা ক্রমেই বখাটেদের দখলে চলে যাচ্ছে। তারা মোটর বাইকে বেপরোয়া গতি তুলে নারীদের উত্যক্ত করছে। প্রায়ই নারীরা নানা ধরনের হেনস্তার শিকার হয় এখানে। কিন্তু এসব প্রতিকারে প্রশাসন বা আইন-শৃংখলা বাহিনীর কোন ভূমিকাই চোখে পড়ে না।

দর্শনার্থীরা বলছেন, প্রতিদিন বিকাল বেলায় এখানে হাজার হাজার মানুষ আসছেন একটু নির্মল আনন্দময় পরিবেশে সময় কাটাতে। সেটি যেন বখাটেপনার কারণে নষ্ট হয়ে না যায়, এ জন্যে প্রশাসন বা আইন-শৃংখলা বাহিনীর জরুরী পদক্ষেপ গ্রহণ প্রয়োজন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com