www.kishoreganjnews.com

কিশোরগঞ্জে শ্রমিক-মালিক সম্পর্কোন্নয়নে প্রশিক্ষণ কর্মশালা



[ স্টাফ রিপোর্টার | ১৮ ডিসেম্বর ২০১৭, সোমবার, ৫:০৬ | কিশোরগঞ্জ ]


কিশোরগঞ্জে কলকারখানার শ্রমিক-মালিক সম্পর্কোন্নয়নে শ্রম আইন ও বিধিমালা বাস্তবায়নের লক্ষ্যে কলকারখানা মালিকদের সঙ্গে মতবিনিময় এবং প্রশিক্ষণ কর্মশালা করেছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। সোমবার শহরের হারুয়া এলাকার কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কার্যালয়ের সম্মেলন কক্ষে দিনব্যাপী এই মতবিনিময় ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক মোহাম্মদ মাহবুবুল হাসান।

মতবিনিময় সভা ও প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এবং শ্রমিকদের নানাবিধ সমস্যা যেমন কর্মঘন্টা, ছুটি, নিরাপত্তা, ন্যূনতম মজুরি, মাতৃত্বকালীন সুবিধা, শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের কার্যক্রম, কল-কারখানার বর্জ্য ব্যবস্থাপনা ও কর্মপরিবেশ উন্নয়নের বিষয়ে বিস্তারিত ধারণা তুলে ধরা হয়।

এতে অন্যদের মধ্যে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সহকারী মহাপরিদর্শক অনিরুদ্ধ মহালদার, শ্রম পরিদর্শক (সাধারণ) মো. শহিদুল ইসলাম, মো. সাইফুল ইসলাম, সাদিয়া সুলতানা, রাবেয়া ইয়াসমিন ও নাফিজ হারুন অমি মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে এ সংক্রান্ত বিভিন্ন বিষয় তুলে ধরেন।

এতে আফতাব গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের মালিকানাধীন আইজি ফুডসের রামপ্রসাদ কর্মকার, ডেল্টা ফার্মা লিমিটেডের ব্যবস্থাপক (উৎপাদন) তাজ উদ্দিন আহমেদ, কুলিয়ারচর কোল্ড স্টোরেজ এর ব্যবস্থাপক (প্রশাসন) হাসিব আল জাহিদ, তন্বী-মুন্নী ফুডসের ব্যবস্থাপক মোস্তফা কামাল, আওলাদ মেশিনারীজের স্বত্ত্বাধিকারী শেখ আসাদুজ্জামান খোকন প্রমুখসহ কিশোরগঞ্জ জেলার বিভিন্ন কলকারখানা মালিক ও প্রতিনিধিগণ অংশ নেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com