www.kishoreganjnews.com

কবিরাজের অপচিকিৎসায় জীবন প্রদীপ নিভে গেল তাসিরার



[ বাজিতপুর প্রতিনিধি | ২৪ ডিসেম্বর ২০১৭, রবিবার, ২:১৬ | কিশোরগঞ্জ ]


এক নারী কবিরাজের অপচিকিৎসায় জীবন প্রদীপ নিভে গেল তাসিরা খাতুন (১৪) নামে এক কিশোরীর। নাকের পলিপাস সমস্যা সারাতে মমতাজ বেগম নামের ওই নারী কবিরাজ কিশোরীর নাকে এসিড ঢেলে দেয়। এতে নাক দিয়ে রক্তক্ষরণ শুরু হলে কিশোরীর অবস্থায় সংকটাপন্ন হয়ে পড়ে। ১০দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে শনিবার বিকালে হার মানে তাসিরা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

কবিরাজের অপচিকিৎসার বলি কিশোরী তাসিরা খাতুন বাজিতপুর উপজেলার হিলচিয়া ইউনিয়নের দক্ষিণ জৈনতপুর গ্রামের রইস উদ্দিনের কন্যা। অপরদিকে কবিরাজ মমতাজ বেগমও একই গ্রামের বাসিন্দা।

পরিবার ও এলাকাবাসী জানান, সম্প্রতি কিশোরী তাসিরা খাতুনের নাকের মাংস বেড়ে গেলে ১০দিন আগে গ্রামের নারী কবিরাজ মমতাজ বেগম সমস্যা সারাতে কিশোরীর পরিবারের সঙ্গে দেড় হাজার টাকায় চুক্তি করে। চিকিৎসা হিসেবে কবিরাজ মমতাজ বেগম কিশোরীর নাকে এসিড ঢেলে দেয়। এতে কিশোরীর নাক দিয়ে প্রচুর রক্তক্ষরণ হতে থাকলে কিশোরীর বাবা রইস উদ্দিন বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে কিশোরীকে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি ঘটলে কিশোরীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার বিকালে কিশোরী তাসিরার মৃত্যু হয়।

বিষয়টি সম্পর্কে কথা বলতে দক্ষিণ জৈনতপুর গ্রামে কবিরাজ মমতাজ বেগমের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। তবে কবিরাজ মমতাজ বেগমের মা ফাতেমা বেগম জানান, তার মেয়ে অনেক দিন ধরে কবিরাজি করে আসছে। কিন্তু কারো কোন সমস্যা হয়নি।

তাসিরাকে চিকিৎসার ব্যাপারে তিনি জানান, তার মেয়ে মমতাজ বেগম তাসিরা নাকের পলিপাসের জন্য এসিড দিয়ে মাংস অপসারণ করেছেন। এর বেশি কিছু তিনি জানেন না বলেও জানান।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com