www.kishoreganjnews.com

বিপিএম পাচ্ছেন কিশোরগঞ্জের পুলিশ সুপার আনোয়ার হোসেন খান



[ স্টাফ রিপোর্টার | ২ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার, ২:৩৯ | কিশোরগঞ্জ ]


দায়িত্ব পালনে সাহসিকতা এবং জনগণের জান-মাল রক্ষায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য এবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পাচ্ছেন কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান পিপিএম।

‘জঙ্গি ও মাদক প্রতিকার, পুলিশ সপ্তাহের অঙ্গীকার’ স্লোগানে আগামী ৮ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া পুলিশ সপ্তাহের উদ্বোধনী দিন এই পদক দেয়া হবে। রাজারবাগ পুলিশ লাইন মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের প্যারেডে সালাম গ্রহণ করবেন ও পদক তুলে দেবেন।

২০১৬ সালের ৭ই জুলাই ঈদুল ফিতরের দিন শোলাকিয়া ঈদগাহ চেকপোস্টে জঙ্গি হামলার পর জঙ্গিদের বিরুদ্ধে প্রতিরোধ লড়াইয়ে সরাসরি নেতৃত্ব দেন পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান। তাঁর যোগ্য ও দক্ষ নেতৃত্বে কিশোরগঞ্জ জেলা পুলিশ অপরাধ দমন ও আইনশৃংখলা রক্ষায় উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছে। একজন সৎ ও পরিচ্ছন্ন ইমেজের পুলিশ কর্মকর্তা হিসেবেও তাঁর যথেষ্ট সুনাম রয়েছে। এর আগে ২০১৫ সালে তিনি কর্মদক্ষতার স্বীকৃতি হিসেবে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) লাভ করেন।

চলতি বছর অপরাধ দমনে সাহসিকতা, সেবা এবং কর্মদক্ষতার স্বীকৃতি হিসেবে ১৮২ জন পুলিশ সদস্যকে বিপিএম ও পিপিএম পদক দেয়া হচ্ছে। সাহসিকতার জন্য ৩০ জনকে পুলিশ মেডেল বিপিএম দেয়া হবে। সেবার স্বীকৃতি হিসেবে ২৮ জন পাবেন একই পদক। আর সাহসিকতার জন্য ৭১ জনকে প্রেসিডেন্ট পুলিশ মেডেল বা পিপিএম দেয়া হবে। আর সেবার স্বীকৃতি হিসেবে এই পদক পাবেন ৫৩ জন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com