www.kishoreganjnews.com

ব্রহ্মপুত্রের ভাঙনে ধসে পড়লো সাহেবেরচর প্রাথমিক বিদ্যালয়



[ স্টাফ রিপোর্টার, হোসেনপুর | ১৮ জুলাই ২০১৭, মঙ্গলবার, ৬:১৭ | শিক্ষা ]


পুরাতন ব্রহ্মপুত্রনদের ভাঙনে ধসে পড়েছে সাহেবেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়। হোসেনপুর উপজেলার সিদলা ইউনিয়নের সাহেবেরচর গ্রামের সাহেবেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ছাড়াও ভাঙনের কবলে এলাকার অন্তত একশ’ পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ পরিস্থিতিতে বিদ্যালয়ের অস্থায়ী ভবন নির্মাণের লক্ষ্যে ২০ বান্ডেল ঢেউটিন, নগদ অর্থ এবং নদী ভাঙন কবলিত ৭০ থেকে ১০০টি পরিবারের জন্য ২০ মেট্রিক টন খাদ্যশস্য (চাল), প্রতি পরিবারের জন্য ২ বান্ডেল করে মোট দুইশ’ বান্ডের ঢেউটিন এবং গৃহ নির্মাণের জন্য নগদ অর্থ চেয়ে কিশোরগঞ্জের জেলা প্রশাসক বরাবর জরুরি পত্র দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন জানান, বিদ্যালয়টি ধসে পড়ার পাশাপাশি ভাঙনের কবলে এলাকার একশ’ পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারদের মধ্যে তাৎক্ষণিক ৩২টি পরিবারকে ৩ হাজার করে টাকা দেয়া হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম মবিনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ধসে পড়া বিদ্যালয়টি পরিদর্শন করেছেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আসাদুজ্জামান, সিদলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বদরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com