www.kishoreganjnews.com

শামীমের পরিবারে শুধুই কান্না



[ পাকুন্দিয়া প্রতিনিধি | ২০ জুলাই ২০১৭, বৃহস্পতিবার, ৭:০৫ | এক্সক্লুসিভ ]


সৌদি আরবের রিয়াদে সড়ক দুর্ঘটনায় নিহত শামীমের পরিবারে চলছে আহাজারি। ভাগ্য পরিবর্তনের আশায় মাত্র চার মাস আগে সৌদি আরব গিয়ে বুধবার সকালে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় তার। নিহত সৌদি প্রবাসী মো. শামীম (২৭) পাকুন্দিয়া পৌর এলাকার আনোয়ারখালী গ্রামের মৃত মো. জাকারিয়ার ছেলে।

স্বজনেরা জানান, আনোয়ারখালী গ্রামের মো. জাকারিয়ার তিন ছেলে ও তিন মেয়ে। ভাইদের মধ্যে সবার বড় শামীম। ২০০৭ সালে প্রান্তিক চাষী বাবা মো. জাকারিয়ার মৃত্যুর পর মাত্র সতের বছর বয়সী শামীমের উপর পড়ে পরিবারটির দায়িত্ব। এলাকায় রাজমিস্ত্রীর কাজ করে কোনরকমে পরিবারটিকে টেনে নিয়ে যাচ্ছিল সে। কিন্তু তার স্বল্প আয়ে বৃহৎ এই পরিবারের খরচ সামলানো দিন দিনই দুঃসহ হয়ে ওঠে।

এ পরিস্থিতিতে ভাগ্য পরিবর্তনের আশায় শেষ সম্বল পৈত্রিক জমিটুকু বিক্রি ও ধারদেনা করে মাস চারেক আগে সৌদি আরবে পাড়ি জমায় শামীম। কিন্তু বিধিবাম! বুধবার সৌদি আরব সময় সকাল সাড়ে ৭টার দিকে রিয়াদের কর্মস্থলে নিজ কোম্পানির ময়লার গাড়ির ধাক্কায় মারা যায় শামীম। বুধবার দুপুরে সৌদি আরব থেকে প্রবাসী এক বন্ধু মোবাইল ফোনে শামীমের পরিবারকে এই দুর্ঘটনার খবর জানান। এরপর থেকেই পরিবারটিতে মাতম আর আহাজারি চলছে।

বৃহস্পতিবার সকালে শামীমদের বাড়িতে গিয়ে জানা যায়, নিহত শামীমের পরিবারে মা ও ভাই-বোন ছাড়াও তার স্ত্রী ও পাঁচ বছর বয়সী এক পুত্র সন্তান রয়েছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির এমন মর্মান্তিক মৃত্যুতে শোকে মুহ্যমান গোটা পরিবার। স্ত্রী আইরিন আক্তার বার বার মুর্চ্ছা যাচ্ছেন। বৃদ্ধা মা পারুল আক্তার (৬০) বাকরুদ্ধ হয়ে পড়েছেন। ভাই-বোনের চোখেও কান্না। একমাত্র সন্তান পাঁচ বছরের সাজেদুল বাড়িতে সমবেদনা জানাতে আসা মানুষের জটলা শুধু ফ্যাল ফ্যাল করে তাকিয়েই দেখছে। সে বুঝতেই পারছে না, তার আহাদি বাবা তাকে আদর করে আর কোন দিন জড়িয়ে ধরতে ফিরে আসবে না!



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com