www.kishoreganjnews.com

বাজিতপুরে শহীদ হিন্দু পরিবারকে দেশছাড়া করতে হামলা নির্যাতন লুটপাট হুমকি



[ স্টাফ রিপোর্টার | ২১ জুলাই ২০১৭, শুক্রবার, ৩:৫৫ | এক্সক্লুসিভ ]


বাজিতপুরে একটি শহীদ হিন্দু পরিবারের বাড়িঘর দখলে নিয়ে পরিবারটিকে দেশছাড়া করতে হামলা, নির্যাতন, লুটপাট ও হুমকির অভিযোগ ওঠেছে। অসহায় পরিবারটির ওপর দু’দফা হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে তাদের বাড়িঘর। মারপিট করে আহত করা হয়েছে পরিবারের সদস্যদের। হামলাকারীদের রুদ্ররোষ থেকে রেহাই পায়নি পরিবারটির অষ্টম শ্রেণি পড়ুয়া অবুঝ বালক এবং নারীরাও। বসতঘরের সামনে-পেছনে গ্রীলে তালা লাগিয়ে পরিবারের সদস্যদের গৃহবন্দি করে রাখা ছাড়াও বিচ্ছিন্ন করে দেয়া হয় বিদ্যুৎ ও পানির লাইন। লুটপাট করা হয় মূল্যবান জিনিসপত্র ও মালামাল। স্থানীয় একটি প্রভাবশালী মহলের এমন বেপরোয়া সন্ত্রাসী কর্মকাণ্ড ও হুমকির মুখে চরম আতঙ্কে দিন কাটছে পরিবারটির।

শুক্রবার সকালে কিশোরগঞ্জ জেলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে পরিবারের এমন অসহায় অবস্থার বিবরণ দিয়েছেন শহীদ পরিবারটির সদস্য স্থানীয় সাপ্তাহিক ‘ইছামতি’ পত্রিকার সম্পাদক-প্রকাশক ও উন্নয়ন সংগঠন ‘সুহৃদ’-এর চেয়ারম্যান শিল্পী বণিক (৪৯)। সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্য পাঠ করেন। শিল্পী বণিক বাজিতপুর উপজেলা সদরের পূর্ব আলিয়াবাদ এলাকার পালাপাড়া গ্রামের মৃত ইন্দ্র মোহন বণিকের কন্যা।

লিখিত বক্তব্যে শিল্পী বণিক উল্লেখ করেন, তার পিতামহ লাল মোহন বণিক একাত্তরে পাকিস্তানি হানাদারদের হাতে শহীদ হন। তার ছোট ভাই উত্তম বণিক (৪৬) বাজিতপুর বাজারের এক স্বর্ণ ব্যবসায়ী।

এই শহীদকন্যার অভিযোগ, তাকে এবং তার পরিবারকে তাদের পৈত্রিক ভিটা থেকে উচ্ছেদ করে বসতবাড়িটি দখলে নেয়ার জন্য স্থানীয় একটি কুচক্রি মহল নানা ষড়যন্ত্র করে আসছে। এর অংশ হিসেবে এলাকার প্রভাবশালীদের যোগসাজশে পূর্ব বসন্তপুরের জাহেদ আলী  ও জাহেদের ভায়রাভাই নোয়াহাটা গ্রামের এমাদ মিয়া শহীদ পরিবারের সদস্যদের দেশছাড়া করে এমনকি হত্যা করে হলেও বাড়ি দখল নিবে বলে ক্রমাগত হুমকি দিয়ে আসছে।

শিল্পী বণিক তার লিখিত বক্তব্যে উল্লেখ করেন, তাদের পৈত্রিক ভিটা থেকে উচ্ছেদের ষড়যন্ত্রকারীদের সন্ত্রাসী, ভূমিদস্যু, ডাকাত ও হিংস্র প্রকৃতির একদল ভুক্ত খারাপ লোক হিসেবে এলাকায় কুখ্যাতি রয়েছে। মহলটি জোটবদ্ধ সুদখোর। তাদের সুদের ফাঁদে পা দিয়ে এলাকার অনেক হিন্দু পরিবার আজ এলাকাছাড়া ও দেশছাড়া। অভিনব তাদের সুদের সুনিপুণ ফাঁদ। ব্ল্যাংক চেক নিয়ে বা সাফ কাওলা দলিল করে চক্রটি টাকার লেনদেন করে। পরবর্তিতে লাভ আসল টাকা পরিশোধ হলেও তারা দলিল ও চেক ফেরত না দিয়ে দলিল ও চেকের ভয় দেখিয়ে ফাঁদবন্দী করে নিরীহদের বাড়িঘর দখল করে নেয়। শিল্পী বণিক ও তার পরিবারের ঘটনাটি আরো নির্লজ্জ ধূর্ততার।

শিল্পী বণিক লিখিত বক্তব্যে বলেন, তার ছোট ভাই উত্তম বণিকের সঙ্গে সুদখোর জাহেদ আলীর স্ত্রী সোনিয়া পারস্পরিক ভাই-বোনের সম্পর্ক গড়ে তুলে। ফাঁদে ফেলার প্রথম কৌশলে সফল হওয়ার পর সোনিয়া শিল্পী বণিকের ছোট ভাই উত্তম বণিককে নানা ব্যবসার প্রলোভন দেখিয়ে আট লাখ টাকা লাভের উপর দিতে চায়। পরবর্তিতে সোনিয়া তার বাড়িতে ডেকে নিয়ে একটি দলিলে ভয়ভীতি ও অস্ত্র ঠেকিয়ে উত্তম বণিকের স্বাক্ষর নেয়ার চেষ্টা করে। উত্তম বণিক স্বাক্ষর দিতে অস্বীকৃতি জানালে অষ্টম শ্রেণি পড়ুয়া ছেলে রুদ্রমোহন বণিক উৎসকে গুম করার ভয় দেখিয়ে স্বাক্ষর আদায় করে নেয়। এই স্বাক্ষরকে হাতিয়ার করে শিল্পী বণিকের পৈত্রিক ভিটেবাড়ি দখল নিতে গত ৯ই এপ্রিল দুপুরে জাহেদ আলী (৪০), তার স্ত্রী সোনিয়া (৩২), এমাদ মিয়া (৪২) ও তার স্ত্রী তানিয়ার (৩৪) নেতৃত্বে ২০-২৫ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে শিল্পী বণিকদের বাড়িতে হামলা চালায়। এ সময় হামলাকারীরা শিল্পী বণিকের পরিবারের সদস্যদের বাড়ি ছাড়ার হুমকি দেয়, অকথ্য ভাষায় গালাগাল করে, শ্লীলতাহানি ও প্রাণনাশের হুমকি দেয়। এছাড়া বসতঘরের সামনে-পেছনে গ্রীলে তালা লাগিয়ে গৃহবন্দি করে রাখে। এমনকি এমাদ মিয়া পরদিন গিয়ে বিদ্যুৎলাইন ও পানির লাইন বিচ্ছিন্ন করে ফেলে। খবর পেয়ে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাবেক পৌর মেয়র মিজবাহ উদ্দিন আহম্মেদ গিয়ে গ্রীলের তালা ভেঙে বিদ্যুৎ ও পানির লাইনের সংযোগ দিয়ে অসহায় শহীদ পরিবারটিকে উদ্ধার করেন বলে লিখিত বক্তব্যে জানানো হয়। এ ঘটনায় শিল্পী বণিক বাজিতপুর থানায় ডায়রি করতে গেলে তাকে থানার গেটে প্রতিপক্ষ মারধর করে দেশছাড়া করে বাড়ি দখল করার হুমকি দেয়। শিল্পী বণিক সেখান থেকে ভয়ে পালিয়ে গিয়ে কিশোরগঞ্জ জেলা ম্যাজিস্ট্রে আদালতে ১৪৪ ধারা জারির আবেদন করেন। জেলা ম্যাজিস্ট্রেট বাজিতপুরের সহকারি কমিশনারকে (ভূমি) বিষয়টি তদন্ত করে ২২শে মের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন।

এদিকে গত ১৫ই জুলাই বিকেল ৫টার দিকে জাহেদ আলী, এমাদ ও সোনিয়াসহ তাদের লোকজন ১৪৪ ধারা ভঙ্গ করে দেশীয় অস্ত্র নিয়ে ফের শিল্পী বণিকদের বাড়িতে হামলা চালায়। এ সময় হামলাকারীরা বসতঘরে ঢুকে আসবাবপত্র ভাঙচুর ও পরিবারের সদস্যদের মারধর করে। শিল্পী বণিক সাবেক মেয়র মিজবাহ উদ্দিনের সঙ্গে মোবাইলে যোগাযোগ করার পর তিনি কয়েকজন লোক পাঠালে হামলাকারিরা পালিয়ে যাওয়ার সময় শিল্পী বণিকের বাড়ির পত্রিকা কার্যালয় ভাঙচুর করে এবং সেখানে ল্যাপটপ ও নগদ টাকাসহ অন্যান্য মূলবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। এ ঘটনায় পরদিন ১৬ই জুলাই জাহেদ, এমাদ ও সোনিয়াসহ অজ্ঞাত ৭-৮ জনকে আসামী করে শিল্পী বণিক বাদী হয়ে বাজিতপুর থানায় মামলা করেন। মামলাটি দণ্ডবিধির ১৪৩/৪৪৮/৩২৩/৩৮০/৩৫৪/৪২৭/৫০৬ ধারায় রেকর্ড করা হয়। আসামিরা আদালত থেকে জামিনে গিয়ে আবারও শিল্পী বণিকের পরিবারের সদস্যদের হুমকি দিচ্ছে। এ পরিস্থিতিতে শহীদ এই হিন্দু পরিবারটি চরম আতঙ্কে দিন কাটাচ্ছে বলে শিল্পী বণিক জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে শিল্পী বণিকের ভাই উত্তম বণিকের ছেলে রুদ্রমোহন বণিক উৎসও উপস্থিত ছিল।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com