www.kishoreganjnews.com

হাওরে আবাসিক স্কুল প্রতিষ্ঠা করা হবে



[ স্টাফ রিপোর্টার | ২২ জুলাই ২০১৭, শনিবার, ৬:৫৬ | শিক্ষা ]


প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি বলেছেন, হাওরাঞ্চলে শিক্ষার মানোন্নয়নে বর্তমান সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। হাওরাঞ্চলের হতদরিদ্র ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের জন্য আবাসিক স্কুল স্থাপনের বিষয়টি সক্রিয় বিবেচনায় রয়েছে। নতুন কোন প্রকল্প পাওয়া গেলেই সেখানে আবাসিক স্কুল স্থাপনের বিষয়টি যুক্ত করার আশা করছি। এছাড়া স্কুলবিহীন গ্রামগুলোতে নতুন স্কুল প্রতিষ্ঠা করা হবে।

শনিবার ইটনায় ‘মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকল্পে করণীয়’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল এসব কথা বলেন। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টারে ইটনা উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিস এই মতবিনিময় সভার আয়োজন করে।

প্রধান অতিথি আরো বলেন, তথ্যপ্রযুক্তিতে আমাদের ছেলেমেয়েদের এগিয়ে নিতে হবে। এজন্যে প্রতিটি বিদ্যালয়কে তথ্যপ্রযুক্তিবান্ধব প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে। আগামী ডিসেম্বরের মধ্যে প্রতিটি বিদ্যালয়ে ল্যাপটপ ও মাল্টিমিডিয়ার ব্যবস্থা করা হবে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

এতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) মোঃ সাবের হোসেন, ইটনা উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান খান ও কিশোরগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাজ্জাদ হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খলিলুর রহমান, ইটনা থানার ওসি মোঃ আবদুল মালেক, জেলা পরিষদের সংরক্ষিত সদস্য সাঈদা আক্তার পারুল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম ঠাকুর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা, শিক্ষক ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com