www.kishoreganjnews.com

তথ্যপ্রযুক্তি খাতের সম্ভাবনা অপার



[ স্টাফ রিপোর্টার | ৭ জুন ২০১৭, বুধবার, ৮:০৯ | কিশোরগঞ্জ ]


বাংলাদেশের অর্থনীতি বিনির্মাণে তথ্যপ্রযুক্তি খাতের অপার সম্ভাবনা রয়েছে। আগামী দিনে উন্নতির সোপান হিসেবে কাজ করবে এই খাত। এজন্যে তথ্যপ্রযুক্তিতে প্রশিক্ষিত ও দক্ষ জনশক্তির কোন বিকল্প নেই। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এই লক্ষ্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। বুধবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ফ্রিল্যান্সিং ও আউট সোর্সিং বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস এসব কথা বলেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের উদ্যোগে আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন প্রকল্পের পরিচালক ও উপসচিব মীর্জা আলী  আশরাফ। এতে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনে ছিলেন ফ্রিল্যান্সার আরিফ হোসাইন।

সেমিনারে জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা শিবির বিচিত্র বড়ুয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মোহাম্মদ ভূইয়া, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মো. আসাদ উল্লাহ, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, ঈশাখাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক ফারজানা খানম প্রমুখ আলোচনায় অংশ নেন।

সেমিনারে জানানো হয়, লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের মাধ্যমে সারা দেশে আইটি ও আইসিটি বিষয়ক প্রশিক্ষণ পরিচালনা করা হচ্ছে, যা তথ্যপ্রযুক্তিতে প্রশিক্ষিত জনশক্তি গড়ে তুলতে সহায়ক হবে।

এদিকে সেমিনার ছাড়াও দিনব্যাপী লার্নিং এন্ড আর্নিং মেলা অনুষ্ঠিত হয়। শহরের সরকারি গুরুদয়াল কলেজ মাঠে অনুষ্ঠিত এ মেলা উপলক্ষে সকালে শহরের পুরাতন স্টেডিয়াম থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com