www.kishoreganjnews.com

আগুনে পোড়া ভবনেই ঝুঁকি নিয়ে ক্লাস করছে শিক্ষার্থীরা



[ উজ্জ্বল কুমার সরকার | ৭ আগস্ট ২০১৭, সোমবার, ৮:৩২ | শিক্ষা ]


আগুনে পোড়া ভবনেই ঝুঁকি নিয়ে ক্লাস করছে কোমলমতি শিশু শিক্ষার্থীরা। যেখানে তাদের আনন্দময় পরিবেশে ক্লাস করার কথা, সেখানে এখন ভয় তাড়া করে তাদের। কখন যে বিদ্যালয়ের চালসহ দেয়াল ধসে পড়ে! ঝুঁকি আর আতঙ্কে হারিয়ে গেছে শিশুদের অনাবিল হাসি। ক্লাসে গেলেও পড়ালেখায় মনোযোগী হওয়া তাই বড়োই দুস্কর। শিক্ষার্থীদের মতো ভয় ও আতঙ্কে রয়েছেন শিক্ষকেরাও।

আর এই ভয় ও আতঙ্কের প্রধান কারণ গত বৃহস্পতিবারের অগ্নিকাণ্ড। ওইদিন দুপুরের অগ্নিকাণ্ডে বিদ্যালয়ের ছয়টি শ্রেণিকক্ষসহ বেঞ্চ, আসবাবপত্র ও বিদ্যালয়ের বেশকিছু কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে। হোসেনপুর উপজেলার সাহেদল ইউনিয়নের ৪১নং আশুতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এখনও সেই অগ্নিকাণ্ডের দগদগে স্মৃতি বয়ে বেড়াচ্ছে।

গত বৃহস্পতিবার দুপুর আড়াইটার পর বিদ্যালয়ের হাফবিল্ডিং (টিনসেড) ভবনে ভয়াবহ আগুনে লাগে। আর বিদ্যালয়ের শিক্ষার্থীরা পোড়া এই ভবনে বসেই ক্লাস করছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ১৯৩৬ সালে প্রায় ৫০ শতাংশ জমি নিয়ে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ে এ বছর প্রাক-প্রাথমিকসহ ৫ম শ্রেণির ২শ’ ৬৬জন শিক্ষার্থী রয়েছে। প্রধান শিক্ষকসহ ৯ জন শিক্ষক এই বিদ্যালয়ে পাঠদান কার্যক্রম পরিচালনা করছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম বলেন, নির্দিষ্ট সময়ে বিদ্যালয় ছুটি দিয়ে বাড়িতে যাই। পরে জানতে পারি বিদ্যালয়ে আগুন লেগেছে। বিদ্যালয়ে গিয়ে দেখি আগুনে সব পুড়ে গেছে।

এ নিয়ে স্থানীয় এলাকাবাসীর মাঝেও ক্ষোভ রয়েছে। শিশু শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে স্থানীয়ভাবে সহযোগিতা পাওয়া যাচ্ছে না। অভিভাবকেরা যদি তাদের ছেলে মেয়েদের অভয় দিয়ে স্কুলে পাঠান এবং সহযোগিতার হাত বাড়ান তবেই এই ভয় ও আতঙ্ক কেটে যাবে বলে মনে করছেন বিদ্যালয় কর্তৃপক্ষ।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com