www.kishoreganjnews.com

কিশোরগঞ্জে হাওর সম্মেলন



[ স্টাফ রিপোর্টার | ১০ জুন ২০১৭, শনিবার, ৫:১৯ | হাওর ]


হাওরের সমস্যা এবং সমাধানের লক্ষ্যে করণীয় নির্ধারণে কিশোরগঞ্জে হাওর সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স মিলনায়তনে শনিবার দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সিপিবি ও বাসদ-এর উদ্যোগে আয়োজিত এই হাওর সম্মেলনে কিশোরগঞ্জ, সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে আসা কৃষক প্রতিনিধি ও দলীয় বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশ নেন।

এতে বাসদ সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, সিপিবি সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বাংলাদেশ কৃষক সমিতির সভাপতি সাজ্জাদ জহির চন্দন, সিপিবির সম্পাদকম-লীর সদস্য জলি তালুকদার, ক্ষেতমজুর সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন রেজা, ছাত্র ইউনিয়নের সাবেক দুই সভাপতি শরীফুজ্জামান শরীফ ও লাকী আক্তার বক্তৃতা করেন।

জেলা সিপিবি সভাপতি সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে হাওর সম্মেলনে স্থানীয়দের মধ্যে জেলা বাসদ সমন্বয়ক অ্যাডভোকেট শফীকুল ইসলাম, জেলা সিপিবি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনামুল হক, করিমগঞ্জের জিরাতি কৃষক আসিদ মিয়া, কিশোরগঞ্জ সদরের জিরাতি কৃষক চাঁন মিয়া ও নূরুল হক ভূঁইয়া বক্তৃতা করেন।

হাওর অঞ্চলের মানুষের জীবন-জীবিকা রক্ষায় বাস্তব পরিকল্পনা গ্রহণের তাগিদ দিয়ে বক্তারা বলেন, হাওরের ধান, মাছ তথা কৃষি অর্থনীতিকে সচল রাখতে হলে বাস্তবানুগ ও টেকসই পরিকল্পনা গ্রহণ করতে হবে। আভুরা সড়ক নির্মাণের নামে হাওরের স্বাভাবিক প্রাকৃতিক চরিত্রকে ব্যাহত না করার আহ্বানও জানান তারা।

সম্মেলনে হাওর সমস্যার স্থায়ী সমাধানে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য আগাম বন্যা কবলিত হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণা ও হাওরের সকল জলমহালের ইজারা বাতিল করে জনসাধারণের মাছ ধরার জন্য উন্মুক্ত রাখাসহ ১৬ দফা দাবি উত্থাপন করা হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]



প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com