www.kishoreganjnews.com

র‌্যাবের হাতে চক্রের বাংলাদেশী সদস্য আটক

ইরাকে জিম্মি করে বাংলাদেশে মুক্তিপণ আদায়



[ স্টাফ রিপোর্টার | ১২ জুন ২০১৭, সোমবার, ৫:১৯ | কিশোরগঞ্জ ]


ইরাকে প্রবাসী বাংলাদেশীদের জিম্মি করে বাংলাদেশে মুক্তিপণ আদায় করছে একটি চক্র। বাংলাদেশী ও ইরাকি সদস্যদের নিয়ে গঠিত এই অপহরণ চক্রের ফাঁদে পড়ে বাংলাদেশে মোটা অংকের মুক্তিপণ গুণতে হচ্ছে অপহৃত প্রবাসীর পরিবারকে। গত ২৮শে এপ্রিল এই চক্রটির হাতে অপহরণের শিকার হন ইরাক প্রবাসী কটিয়াদী উপজেলার করগাঁও এলাকার মো. রাজিব খাঁন। পাঁচ লাখ টাকা মুক্তিপণ না দিলে ইরাক প্রবাসী মো. রাজিব খাঁনকে হত্যা করা হবে, মোবাইল ফোনে এমন হুমকি আসে পরিবারের কাছে। অপহরণ চক্রের দেয়া ডাচ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং (রকেট) একাউন্টে মুক্তিপণের পাঁচ লাখ টাকা দেয়ার পর মুক্তি পান প্রবাসী মো. রাজিব খাঁন। আর এই ডাচ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং (রকেট) নম্বরের সূত্র ধরেই পাবনার ঈশ্বরদী থেকে মো. হাসিবুর রহমান স্বাধীন (২১) নামে অপহরণ চক্রের এক সক্রিয় সদস্যকে আটক করেছেন র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের সদস্যরা। গত ৯ই জুন রাতে তাকে আটক করা হয়।

র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. হাসান মোস্তফা স্বপন জানান, ইরাকে অপহরণ ও চাঁদাবাজির বিষয়টি র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পকে অপহৃত রাজিব খাঁনের পরিবার থেকে জানানোর পর বিষয়টি নিয়ে তারা অনুসন্ধানে নামেন। অনুসন্ধানে তারা জানতে পারেন, পাবনা জেলার ঈশ্বরদীর দাশুরিয়া বাজারের একটি ডাচ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং (রকেট) একাউন্টের মাধ্যমে অপহরণ চক্রটি মুক্তিপণের টাকা নিয়েছে। পরে কৌশলে ৯ই জুন রাতে পাবনার ঈশ্বরদী থেকে অপহরণ চক্রের বাংলাদেশী সদস্য মো. হাসিবুর রহমান স্বাধীনকে তারা আটক করেন। আটক মো. হাসিবুর রহমান স্বাধীন র‌্যাবের জিজ্ঞাসাবাদে মুক্তিপণ আদায়ের কথা স্বীকার করে। সে জানায়, ইরাকে অবস্থানরত যেসব কর্মীর ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষ হয়ে গেছে অথবা যারা অবৈধভাবে ইরাকে কাজ করছে, তাদেরকেই চক্রটি তাদের টার্গেট করে যেন তারা সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নিতে না পারে।

র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মো. হাসান মোস্তফা স্বপন আরো জানান, মুক্তিপণ আদায়ের এই ঘটনায় অপহৃতের পরিবার কটিয়াদী থানায় মামলা করেছে। এছাড়া আটক অপহরণ চক্রের সদস্য মো. হাসিবুর রহমান স্বাধীন ১১ই জুন (রোববার) আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com