www.kishoreganjnews.com

জাতীয়করণের তালিকায় মহেশ চন্দ্র মডেল শিক্ষা নিকেতন



[ স্টাফ রিপোর্টার | ৩০ আগস্ট ২০১৭, বুধবার, ১২:২০ | শিক্ষা ]


‘ইটনা মহেশচন্দ্র মডেল শিক্ষা নিকেতন’ কে জাতীয়করণে সদয় সম্মতি প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাওরের সূর্যসন্তান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং তাঁর বড় ছেলে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিকের ঐকান্তিক প্রচেষ্টায় বিদ্যালয়টি বিদ্যালয়টি জাতীয়করণের তালিকায় জায়গা করে নেয়।

ইটনার কৃতি সন্তান ব্যারিস্টার ভূপেশ চন্দ্র গুপ্ত ১৯৪৩ সালে নিজ আবাস ভূমে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। তাঁর স্বর্গীয় পিতা মহেশ চন্দ্র গুপ্তের নামানুসারে মাধ্যমিক এই বিদ্যালয়টির নামকরণ করেন ‘ইটনা মহেশ চন্দ্র শিক্ষা নিকেতন’। এ প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার মাধ্যমে গোটা ইটনা, মিঠামইনের হাওরের মানুষের মাধ্যমিক শিক্ষার দ্বার উন্মোচিত হয়।

বিদ্যালয়টি জাতীয়করণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় সম্মতি প্রদান এবং জাতীয়করণের লক্ষ্যে দ্রুত পদক্ষেপ নেয়ার নির্দেশনার বিষয়টি জানার পর বিভিন্ন মাধ্যমে এলাকাবাসী উচ্ছ্বাস প্রকাশ করেন। বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকগণও সরকারের এই সিদ্দান্তে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুবক্কর ছিদ্দিক ‘মহেশ চন্দ্র মডেল শিক্ষা নিকেতন’ কে সরকারিকরণ করার সদয় সম্মতি জ্ঞাপন করায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক এবং বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ চৌধুরী কামরুল হাসানকে কৃতজ্ঞতা জানিয়েছেন।

প্রসঙ্গত, গত ১৩ই মার্চ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ইটনা সফরের সময় রাষ্ট্রপতি মহেশ চন্দ্র মডেল শিক্ষা নিকেতন পরিদর্শন করেন। পরিদর্শনের সময় রাষ্ট্রপতি বিদ্যালয় প্রাঙ্গণে উপস্থিত শিক্ষার্থীদের বিদ্যালয়টি সরকারিকরণের আশ্বাস দেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com