www.kishoreganjnews.com

সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায়ও আমাদের এগিয়ে যেতে হবে



[ বিশেষ প্রতিনিধি | ৬ সেপ্টেম্বর ২০১৭, বুধবার, ৪:৫৭ | শিক্ষা ]


কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেছেন, বর্তমান বিশ্ব প্রতিযোগিতামূলক বিশ্ব। এখানে নিজেকে টিকিয়ে রাখতে হলে মানসম্মত শিক্ষার কোন বিকল্প নেই। এ জন্যে সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায়ও আমাদের এগিয়ে যেতে হবে। কেননা, কারিগরি শিক্ষা আমাদের দক্ষ মানবশক্তি হিসেবে গড়ে তুলে। তথ্যপ্রযুক্তির এই যুগে দক্ষ মানবশক্তির কদর দেশ-বিদেশ সব জায়গাতেই রয়েছে।

বুধবার কিশোরগঞ্জে জেলার ইটনা উপজেলার বাসিন্দা মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও মেধাভিত্তিক বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। দুপুরে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স মিলনায়তনে ইটনা সমিতি এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে সম্মাননা সনদ ও বৃত্তির নগদ টাকা তুলে দেন।

সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মো. আবদুল মালেক ভূঁইয়ার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন ইটনা উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান ও জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট মো. আবুল কাউছার খান মিল্কী।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার একেএম মাহবুব আলম ও মো. আসাদ উল্লাহ, রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজের অধ্যক্ষ মো. ইসলাম উদ্দিন, ইটনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. খলিলুর রহমান, সংগঠনের সহসভাপতি গিয়াস উদ্দিন খান মিল্কী, সাধারণ সম্পাদক মো. মেহের উদ্দিন, যুগ্মসাধারণ সম্পাদক এসএম হাফিজুর রহমান, শিক্ষা ও ছাত্রবিষয়ক সম্পাদক আলী হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ২০১৪ ও ২০১৫ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী, জেএসসি/জেডিসি, এসএসসি, এইচএসসি স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় ইটনা উপজেলার কৃতিত্বপূর্ণ ফল অর্জনকারী মেধাবী ও সৃজনশীল প্রতিভার অধিকারী ১০৩জন শিক্ষার্থীর প্রত্যেককে বাৎসরিক বৃত্তি হিসেবে নগদ অর্থ ও সম্মাননা সনদ দেয়া হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com