www.kishoreganjnews.com

শাহ আবদুল করিমের মৃত্যুবার্ষিকীতে সংস্কৃতি মঞ্চের সঙ্গীতানুষ্ঠান



[ স্টাফ রিপোর্টার | ১৫ সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার, ১১:৫৮ | বিনোদন ]


বাউল সম্রাট শাহ আবদুল করিমের সঙ্গীত পরিবেশনা ও আলোচনার মধ্য দিয়ে কিশোরগঞ্জে বরেণ্য এই বাউল সাধককে স্মরণ করা হয়েছে। বাউল সম্রাট শাহ আবদুল করিমের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘কিশোরগঞ্জ সংস্কৃতি মঞ্চ’ নামে একটি সংগঠন শুক্রবার বিকালে শহরের বিয়াম ল্যাবরেটরি স্কুল মিলনায়তনে বাউল সম্রাটের ওপর আলোচনা ও সঙ্গীতানুষ্ঠানের এই আয়োজন করে।

সংগঠনের সভাপতি মো. জিয়াউর রহমানের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাসউদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আতাউর রহমান খান, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি সাইফুল হক মোল্লা দুলু, ছড়াকার সংসদের সভাপতি জাহাঙ্গীর আলম জাহান, সৈয়দ রেজুয়ান উল্লাহ বাশার, কিশোরগঞ্জ সম্মিলিত নাগরিক ফোরামের সমন্বয়কারী এনায়েত করিম অমি, ছড়াকার হারুন আল রশিদ, সংগঠনের সম্পাদক র. ম পাশা প্রমুখ।

বক্তাগণ বলেন, সঙ্গীত সাধক শাহ আব্দুল করিম বাঙালি সংস্কৃতির এত বড় মাপের একজন সুরকার গীতিকার হয়েও বছরের পর বছর নিজেকে প্রচারের আড়ালে রেখেছিলেন। অথচ তার গান সঙ্গীত সমৃদ্ধ পাশের রাষ্ট্র ভারতেও গাওয়া হয়। তিনি আমাদের বাঙালি সংস্কৃতির শেকড়।

শেষে ‘বন্ধে মায়া লাগাইছে’ শীর্ষক সঙ্গীত পর্বে স্থানীয় নবীন-প্রবীণ শিল্পীরা শাহ আব্দুল করিমের বেশ কিছু বাউল গান পরিবেশন করেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com