www.kishoreganjnews.com

বাজিতপুর হাফেজ আব্দুর রাজ্জাক পাইলট মডেল উচ্চ বিদ্যালয় সরকারিকরণের দাবি



[ বাজিতপুর প্রতিনিধি | ১৮ সেপ্টেম্বর ২০১৭, সোমবার, ১১:৪৩ | শিক্ষা ]


বাজিতপুর পৌর শহরের ১২৭ বছরের ঐতিহ্যবাহী হাফেজ আব্দুর রাজ্জাক পাইলট মডেল উচ্চ বিদ্যালয় সরকারিকরণের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে। সোমবার বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে প্রাক্তন ও বর্তমান মিলিয়ে তিন সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন। উপজেলা পরিষদ চত্বরে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচি শেষে উপজেলা নির্বাহী অফিসার সোহানা নাসরিন এর কাছে প্রধানমন্ত্রী বরাবর দাবি সম্বলিত স্মারকলিপি হস্তান্তর করা হয়।

কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সমাবেশের সভাপতিত্ব করেন বদ্যালয়ের প্রাক্তন ছাত্র বাজিতপুর চেম্বার অব কমার্সের সভাপতি সানোয়ার আলী শাহ সেলিম। এতে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ছারওয়ার আলম, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক মো. মোবারক হোসেন, প্রাক্তন ছাত্র মো. হাবিবুর রহমান, প্রধান শিক্ষক মো. শরিফুল ইসলাম, প্রাক্তন ছাত্র কাউন্সিলর আব্দুর রহিম রিপন, মো. শাহজাহান কবির, বিদ্যালয়ের সহকারী শিক্ষক উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. শাহিন আলমসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

স্মারকলিপিতে বলা হয়, ভাটি অঞ্চলের প্রবেশদ্বার বাজিতপুর উপজেলার বাজিতপুর হাফেজ আব্দুর রাজ্জাক পাইলট মডেল উচ্চ বিদ্যালয়টি ১৮৯০ সনে স্থাপিত। ঐতিহ্যবাহী প্রাচীন এই বিদ্যাপীঠ থেকে হাজার হাজার শিক্ষার্থী কৃতিত্বের সাথে প্রবেশিকা/এস.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর উচ্চ শিক্ষা লাভ করে দেশ ও বিদেশে মন্ত্রী, সচিব, অ্যাটর্নী জেনারেল ও জনপ্রতিনিধিসহ গুরুত্বপূর্ণ পদে আসীন হয়ে বিদ্যালয় ও দেশের মুখ উজ্জ্বল করে চলেছেন। এটি কিশোরগঞ্জ জেলার প্রথম মডেল মাধ্যমিক বিদ্যালয়।

প্রতি উপজেলায় একটি কলেজ ও একটি স্কুল সরকারিকরণের ঘোষণার প্রেক্ষিতে বিভিন্ন সময়ে বিভিন্ন জরিপে ৫টি বিদ্যালয়ের নাম যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। সকল জরিপে স্ব-যোগ্যতায় বাজিতপুর হাফেজ আঃ রাজ্জাক পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের নাম এক (১) নং ক্রমিকে রয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাও সার্বিক বিবেচনায় উক্ত বিদ্যালয়ের নাম সর্বাগ্রে রেখে বিভিন্ন সময়ে বিভিন্ন রিপোর্ট প্রদান করেন। বিগত তিন বছরে বিদ্যালয়ের এস.এস.সি পরীক্ষার গড় ফলাফল ৯৪.৬৩% যা তালিকায় প্রেরিত ৫টি বিদ্যালয়ের মধ্যে সর্বোচ্চ। কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মো. আফজাল হোসেনও একাধিকবার উক্ত বিদ্যালয়টি সরকারিকরণের লক্ষে মাননীয় শিক্ষামন্ত্রী বরাবরে চাহিদাপত্র (ডি.ও)নং বাজাসস ১৬৬/কিশোর-৫/২০১৫/১৮২ তাং ২০/১০/১৫ এবং মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে চাহিদাপত্র (ডি.ও)নং বাজাসস-১৬৬/কিশোর-৫/২০১৬/২৯৩ তাং ২২/১১/১৬খ্রিঃ প্রদান করেন।

সরকার কর্তৃক গৃহীত নীতিমালা অনুযায়ী অত্র শিক্ষা প্রতিষ্ঠানটি বিবেচনাযোগ্য এক (১)নং তালিকাভুক্ত হওয়ার পরও সরকারিকরণ না হওয়ায় অত্র অঞ্চলের সর্বস্তরের জনগণ ব্যথিত, মর্মাহত ও বিস্মিত হয়েছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com