www.kishoreganjnews.com

জাতীয়করণের তালিকায় কিশোরগঞ্জের পাঁচ হাইস্কুল



[ কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২৭ সেপ্টেম্বর ২০১৭, বুধবার, ১:১৮ | শিক্ষা ]


জাতীয়করণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতিপ্রাপ্ত ১৪৮টি হাইস্কুলের মধ্যে কিশোরগঞ্জের পাঁচ উপজেলার পাঁচটি স্কুল জাতীয়করণের তালিকায় রয়েছে। জাতীয়করণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতিপ্রাপ্ত হাইস্কুলগুলো পরিদর্শন করে সুস্পষ্ট প্রতিবেদন প্রেরণের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একই সঙ্গে  এসব প্রতিষ্ঠানের সব ধরণের নিয়োগ, পদোন্নতি ও স্থাবর-অস্থাবর সম্পত্তি হস্তান্তরে নিষেধাজ্ঞা জারি করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (২৫শে সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ/জাতীয়করণ সংক্রান্ত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

চিঠিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে স্কুলগুলো পরিদর্শন করে দ্রুত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়। একই সঙ্গে এসব শিক্ষা প্রতিষ্ঠানের সব ধরনের নিয়োগ, পদোন্নতি ও স্থাবর-অস্থাবর সম্পত্তি হস্তান্তরে দ্রুত নিষেধাজ্ঞা জারীর জন্যও চিঠিতে অনুরোধ করা হয়।

জাতীয়করণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতিপ্রাপ্ত কিশোরগঞ্জের পাঁচটি হাইস্কুল হচ্ছে, বাজিতপুর উপজেলার বাজিতপুর আর. এন পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়, ভৈরব উপজেলার ভৈরব কে.বি পাইলট মডেল হাই স্কুল, হোসেনপুর উপজেলার হোসেনপুর মডেল পাইলট স্কুল এন্ড কলেজ, নিকলী উপজেলার নিকলী জি.সি পাইলট মডেল উচ্চ মডেল বিদ্যালয় এবং ইটনা উপজেলার মহেশ চন্দ্র মডেল শিক্ষা নিকেতন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com