www.kishoreganjnews.com

করিমগঞ্জের উপনির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী বাছাইয়ে ভোটাভুটি



[ স্টাফ রিপোর্টার | ৫ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার, ৬:৩০ | রাজনীতি ]


করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে দলীয় প্রার্থী বাছাইয়ে ভোটাভুটি করেছে আওয়ামী লীগ। ভোটে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে তৃণমূলের সমর্থন পেয়েছেন পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সামছুল আলম সুধন। তিনি করিমগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক।

উপনির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করার জন্য বৃহস্পতিবার কিশোরগঞ্জ জেলা সদরের খরমপট্টি এলাকার জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে তৃণমূলের ভোটগ্রহণ শেষে সামছুল আলম সুধনকে বিজয়ী ঘোষণা করা হয়। তৃণমূলের এই ভোটে মোট পাঁচ জন মনোনয়নপ্রত্যাশী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন, কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. এমরান আলী ভুঁইয়া, করিমগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সামছুল আলম সুধন, করিমগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইসচেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান চাঁন মিয়া, বর্তমান ভাইসচেয়ারম্যান ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমজাদ হোসেন খান দিদার এবং আওয়ামী লীগ নেতা ওমর ফারুক তালুকদার।

দলীয় প্রার্থী নির্বাচনে তৃণমূলের মোট ২৪০ জন ভোটারের মধ্যে ১৮৭জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তাদের মধ্যে করিমগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সামছুল আলম সুধন সর্বোচ্চ ১৫৮ভোট, কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. এমরান আলী ভুঁইয়া দ্বিতীয় সর্বোচ্চ ১৬ ভোট, ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমজাদ হোসেন খান দিদার ৫ ভোট, ওমর ফারুক তালুকদার ৩ ভোট এবং উপজেলা পরিষদের সাবেক ভাইসচেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান চাঁন মিয়া ২ ভোট পান। তিনটি ভোট বাতিল হয়।

উপনির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী বাছাইয়ে এই ভোটাভুটির সময় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, দপ্তর সম্পাদক আহমেদ উল্লাহ, সদস্য বিলকিস বেগম প্রমুখসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক আলহাজ্ব নাসিরুল ইসলাম খান আওলাদ জানান, চেয়ারম্যান পদে প্রার্থী চূড়ান্ত করার জন্য সুষ্ঠুভাবে তৃণমূলের ভোট নেয়া হয়েছে। তৃণমূলের ভোটের ফলাফল কেন্দ্রে পাঠানো হচ্ছে। এ ব্যাপারে কেন্দ্র থেকে পরবর্তি পদক্ষেপ নেয়া হবে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, করিমগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আগামী ৪নভেম্বর উপনির্বাচনের ভোটগ্রহণ করা হবে। ৮ই অক্টোবর মনোনয়নপত্র দাখিল এবং ১০ই অক্টোবর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। এছাড়া ১৭ই অক্টোবর প্রার্থিতা প্রত্যাহার শেষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

উল্লেখ্য, বিএনপি থেকে নির্বাচিত করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমনের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পে অনিয়ম, কর্মস্থলে অনুপস্থিতি ও সহকর্মীদের সাথে অশালীন আচরণসহ বিভিন্ন অভিযোগে সম্প্রতি পরিষদের দুজন ভাইস চেয়ারম্যান ও উপজেলা মোট ১১ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অনাস্থা প্রদান করেন। এর পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে এবং এ বিষয়ে গোপন ব্যালটে সুমনের বিপক্ষে ১৩ টি ও পক্ষে একটি ভোট পড়ে। এরপর স্থানীয় সরকার মন্ত্রণালয় ও স্থানীয় সরকার বিভাগ উপজেলা পরিষদ আইন ১৯৯৮ এবং উপজেলা পরিষদ সংশোধনী আইন-২০১১ এর সংশ্লিষ্ট ধারায় তাকে এ বছরের ২৩ মে তাকে অপসারণ করে পদটি শূণ্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারির পর নির্বাচন কমিশন উপনির্বাচনের তফসিল ঘোষণা করে।

তবে অপসারিত চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমন সম্প্রতি এক সংবাদ সম্মেলনে দাবি করেন, তিনি তার অপসারণ আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে একটি রিটপিটিশন করেছেন। উচ্চ আদালত থেকে এ সংক্রান্ত গেজেট প্রকাশে নিষেধাজ্ঞা এবং কারণ দর্শানেরা আদেশ দেন। কিন্তু রিটটি নিষ্পত্তির অপেক্ষায় থাকলেও তার পদ শূণ্য এবং উপনির্বাচনের তফসিল ঘোষণার মাধ্যমে উচ্চ আদালতের আদেশ অমান্য করা হয়েছে। এ ব্যাপারে তিনি প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নিচ্ছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com