www.kishoreganjnews.com

হ্যালো, আমি মেয়র পারভেজ বলছি...



[ বিশেষ প্রতিনিধি | ১০ অক্টোবর ২০১৭, মঙ্গলবার, ২:১৭ | কিশোরগঞ্জ ]


সোমবার (৯ অক্টোবর) বেলা দুইটা। কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজের কক্ষে দর্শনার্থীদের ভীড় ততক্ষণে কমে এসেছে। ভীড় কমতেই সামনে রাখা কয়েকটি ফাইল তিনি নিজের কাছে টেনে নিলেন। ডান হাতে একটি ফাইল খুলে বাম হাতে টিপতে শুরু করলেন টেলিফোন সেটের ডিজিটাল বাটন।

টেলিফোনের অপরপ্রাপ্ত থেকে সাড়া মিলতেই বললেন, ‘হ্যালো, আমি মেয়র পারভেজ বলছি।’ মেয়রের অপ্রত্যাশিত ফোনে ওপাশে থাকা ব্যক্তির ঘোর কাটতে না কাটতেই মেয়র পারভেজ জানালেন, ‘পৌরসভায় আপনি একটি ভবন নির্মাণের আবেদন করেছিলেন। সেটি অনুমোদন করা হয়েছে। এখন আজ, কাল বা আপনার সুবিধামতো সময়ে পৌরসভায় এসে আপনি ফাইলটি নিয়ে যেতে পারবেন।’

একই রকম ভাবে আরো কয়েকজনকে ফোন দিলেন মেয়র মাহমুদ পারভেজ। মেয়রের এই ফোনালাপের ফাঁকে ফাঁকে কথা বলে জানা গেলো, পৌর এলাকায় নতুন ভবন নির্মাণের জন্য যারা আবেদন করেছিলেন, তাদের মধ্যে যাদের আবেদন আজ অনুমোদিত হয়েছে তাদেরকে মেয়র ফোনে অনুমোদনের বিষয়টি জানাচ্ছেন। আগে ফাইলের খোঁজ নিতে তাদের দিনের পর দিন পৌরসভায় এসে ঘুরতে হতো। এখন তারা ঘরে বসে স্বয়ং মেয়রের ফোনে যেদিন ফাইল অনুমোদন হয়, সেদিনই ফাইল অনুমোদনের বিষয়টি জানতে পারছেন। সপ্তাহের প্রতিটি কার্যদিবসেই মেয়র এভাবে প্রতিদিনের অনুমোদিত ফাইলগুলো নিয়ে বসেন এবং নিজে একের পর এক ফোন করে আবেদনকারীকে ফাইল অনুমোদনের বিষয়টি জানান।

মেয়র মাহমুদ পারভেজ জানান, পৌরবাসীকে নাগরিক সেবা দেয়ার প্রতিশ্রুতি দিয়েই তিনি মেয়রের চেয়ারে বসেছেন। তাঁর একটি ফোন কল যদি কোন একজন নাগরিকের সামান্যতম দুর্ভোগ কিংবা ভোগান্তি কমায়, তাহলে কেন তা করবেন না!

তিনি জানালেন, এতে করে সেবাগ্রহীতাদের মাঝে পৌরসভার সেবা সম্পর্কে ইতিবাচক ধারণার সৃষ্টি হচ্ছে। এছাড়া প্রতিটি অনুমোদিত ফাইল থেকে পৌরসভাও রাজস্ব আহরণ করতে পারছে।

শহরের হারুয়া এলাকার আরফান আলী জানালেন, তিনি মাস দেড়েক আগে নতুন বাড়ি নির্মাণের নকশা অনুমোদনের জন্য আবেদন করেছিলেন। ভাবছিলেন কয়েকদিন পর পৌরসভায় গিয়ে খবর নিবেন। কিন্তু এর মাঝেই মেয়রের ফোন! ফোন ধরে মেয়র নিজে কথা বলায় প্রথমে তিনি কিছুটা ভয়ও পেয়েছিলেন। পরে যখন তার ফাইলটি অনুমোদনের কথা মেয়র জানালেন, তখন তার খুবই ভালো লেগেছে।

তিনি বললেন, মেয়র মহোদয় নিজে ফোন না করেও অন্যদের মাধ্যমে বিষয়টি জানাতে পারতেন। কিন্তু তিনি নিজে ফোন দিয়ে অনুমোদনের বিষয়টি জানালেন। পৌরসভার একজন নাগরিক হিসেবে এ জন্যে খুব স্বস্তিবোধ করছি। জনপ্রতিনিধিরা এমন জনবান্ধব হলে নাগরিকের দুর্ভোগ কমতে বাধ্য।

আরো কয়েকজন আবেদনকারীর সঙ্গে কথা হলে তারা জানান, মেয়রের অপ্রত্যাশিত ফোন পেয়ে বেশিরভাগই অবাক হচ্ছেন। কিন্তু ফোন করার বিষয়টি জানার পর তাদের মাঝে এক ধরনের ভাল লাগা কাজ করে। সেটি তাদের কাছে মেয়রের কর্মস্পৃহারই বার্তা দেয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com