www.kishoreganjnews.com

ইটনায় স্কুলছাত্রীকে উত্যক্ত করার দায়ে দুই শিক্ষকের কারাদণ্ড



[ স্টাফ রিপোর্টার | ১২ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার, ৪:০৭ | শিক্ষা ]


ইটনায় নবম শ্রেণির এক মেধাবী ছাত্রীকে উত্যক্ত করার দায়ে দুই শিক্ষককে ছয় মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইটনা উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান খান এই দণ্ডদেশ দেন।

দণ্ডিত দুই শিক্ষক হলেন, ইটনা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম (৩৮) এবং পার্শ্ববর্তী উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চ্চা শিক্ষক মো. সাইফুল ইসলাম খান (৪০)। দণ্ডিত দুই শিক্ষকের মধ্যে ইটনা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামের বাড়ি উপজেলার রায়টুটী এবং উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চ্চা শিক্ষক মো. সাইফুল ইসলাম খানের বাড়ি নেত্রকোণা জেলার কেন্দুয়ার মোজাফফরপুর গ্রামে। দু’জনেই বিবাহিত বলে জানা গেছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, নবম শ্রেণির মেধাবী ওই ছাত্রীকে বছর দেড়েক যাবত দুই শিক্ষক মো. রফিকুল ইসলাম এবং মো. সাইফুল ইসলাম খান পৃথকভাবে উত্যক্ত করে আসছেন। দু’জনেই নানা জিনিসপত্র দেয়ার প্রলোভন দেখিয়ে মেয়েটিকে নিয়মিত কুপ্রস্তাব দিতেন। মেয়েটির পরিবার থেকে এ ব্যাপারে বার বার বারণ করার পরও অভিযুক্ত দুই শিক্ষক নিবৃত্ত হননি। নিরুপায় ছাত্রীর পরিবার উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান খানের কাছে এ ব্যাপারে অভিযোগ করে। এ প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান খান অভিযুক্ত এই দুই শিক্ষককে বৃহস্পতিবার সকালে তার কার্যালয়ে এনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান খান জানান, নবম শ্রেণির ওই ছাত্রীকে অভিযুক্ত দুই শিক্ষক নিয়মিত উত্যক্ত করা ছাড়াও নানা প্রলোভনের ফাঁদে ফেলে প্রতিনিয়ত কুপ্রস্তাব দিতেন। ভ্রাম্যমাণ আদালতে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়ে দুই শিক্ষককেই কারাগারে পাঠানো হয়েছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com