www.kishoreganjnews.com

মেডিকেল ভর্তি লেখাপড়ার খরচ মেটাতে

রিমার পাশে মানবিক মানুষ



[ বিশেষ প্রতিনিধি | ২১ অক্টোবর ২০১৭, শনিবার, ৭:১৬ | শিক্ষা ]


মেডিকেল ভর্তি ও লেখাপড়ার খরচ মেটাতে রিমার পাশে দাঁড়াচ্ছেন মানবিক মানুষেরা। অর্থাভাবে রিমা আক্তারের মেডিকেল কলেজে ভর্তি ও খরচ নির্বাহের অনিশ্চয়তার বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশের পর অদম্য এই মেধাবী এখন আশার আলো দেখতে পাচ্ছেন।

স্থানীয় সংসদ সদস্য (কিশোরগঞ্জ-২, কটিয়াদী-পাকুন্দিয়া) অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন রিমার রিমার মেডিকেল ভর্তি ছাড়াও লেখাপড়ার দায়িত্ব নেয়ার ব্যাপারে পরিবারকে আশ্বস্ত করেছেন।

রিমার মেডিকেল ভর্তিসহ লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত যাবতীয় ব্যয় নির্বাহে সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছেন ইউনিফিল গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হোসেন। মো. আবুল হোসেন প্রতিষ্ঠিত আবুল হোসেন চ্যারিটেবল ট্রাস্ট এর মাধ্যমে রিমার মেডিকেল ভর্তিসহ লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত যাবতীয় ব্যয় নির্বাহে সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

কিশোরগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকেও রিমার মেডিকেল ভর্তিসহ সর্বাত্মক সহায়তা দেয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল জানান, জেলা প্রশাসন রিমার পাশে রয়েছে। পাকুন্দিয়ার ইউএনও অন্নপূর্ণা দেবনাথ কে রিমার পরিবারের সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দায়িত্ব দেয়া হয়েছে। অর্থাভাবে রিমার চিকিৎসক হওয়ার স্বপ্ন থেমে যাবে না বলেও তিনি মন্তব্য করেন।

মানুষ মানুষের জন্য ফাউন্ডেশনের পক্ষ থেকে রিমাকে প্রতি মাসে লেখাপড়ার খরচের জন্য বৃত্তি হিসেবে অর্থ সহায়তা দেয়ারও আশ্বাস দেয়া হয়েছে।

এছাড়া অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান এই প্রতিবেদক এবং রিমার পরিবারের সঙ্গে যোগাযোগ করে রিমাকে সহায়তা দেয়ার ব্যাপারে আশ্বাস দিচ্ছেন।

এভাবেই রিমার চিকিৎসক হওয়ার স্বপ্নপূরণে তার পাশে এসে দাঁড়াচ্ছেন মানবিক মানুষেরা। তাদের সহযোগিতা ও আশ্বাসে মেডিকেল ভর্তিসহ লেখাপড়া নিয়ে অনিশ্চয়তার কালো মেঘ এখন অনেকটাই সরে গেছে রিমার জীবন থেকে। এমন সহযোগিতার আশ্বাসে অভিভূত রিমা ও তার পরিবার। মেডিকেলে ভর্তির পর নতুন উদ্যমে লেখাপড়া শুরু করে একজন ভালো মনের চিকিৎসক হওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন রিমা।

রিমা আক্তার পাকুন্দিয়া উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের দক্ষিণ খামা গ্রামের দরিদ্র কৃষক আলাউদ্দিন ও গৃহিনী হালিমা খাতুনের মেয়ে। সংসারের নিত্য অভাব অনটনের মধ্যে থেকেও পরিশ্রম ও একাগ্রতায় এ বছর রিমা মেডিকেল ভর্তি পরীক্ষায় ৬৯.৫ স্কোর পেয়ে রাঙামাটি মেডিকেল কলেজে চান্স পেয়েছেন। ছয় বোন ও এক ভাইয়ের সংসারে রিমা তৃতীয়। তার বাবা আলাউদ্দিন স্থানীয় মঠখোলা বাজারে খোলা রাস্তায় সবজি বিক্রি করে এবং পৈত্রিক সূত্রে প্রাপ্ত সামান্য জমিতে কৃষি কাজ করে কোনরকমে পরিবারের ভরণপোষণ ও সন্তানদের লেখাপড়ার খরচ চালাচ্ছেন। জীবন সংগ্রামের এই টানাপোড়নের মধ্যেও অদম্য মেধাবী ছাত্রী রিমা আক্তার ৫ম ও ৮ম শ্রেণিতে বৃত্তি লাভ করেন। ২০১৪ সালে আসিয়া বারী আদর্শ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫  ও ২০১৬ সালে মঠখোলা হাজী জাফর আলী কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে রিমা উত্তীর্ণ হন।

কিন্তু পরিবারের দারিদ্রতার কারণে রিমার মেডিকেল ভর্তি ও লেখাপড়ার খরচ নিয়ে চরম অনিশ্চয়তা দেখা দেয়। এ নিয়ে কিশোরগঞ্জ নিউজ এ বৃহস্পতিবার একটি সংবাদ প্রকাশিত হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com