কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবের ৭ ইউপিতে মার্কা প্রচারের লড়াইয়ে প্রার্থীরা

 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ৮ ডিসেম্বর ২০২১, বুধবার, ৭:০৫ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরব উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মোট ৩২৯ জন বৈধ প্রার্থীর মধ্যে আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

উপজেলা পরিষদের বঙ্গবন্ধু হলরুমে মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত লটারির মাধ্যমে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়। এসময় নিজ নিজ ইউনিয়ন পরিষদের স্ব-স্ব প্রার্থীদের সঙ্গে তাদের সমর্থকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রত্যেক ইউনিয়নের প্রার্থী- সমর্থকদের মনে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দেয়। প্রতীক পেয়ে কর্মী-সমর্থকদের নিয়ে আনুষ্ঠানিকভাবে প্রচারণায় নামেন প্রার্থীরা। মার্কা প্রচারের লড়াইয়ে এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন তারা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৩৭ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলার ৭টি ইউনিয়নেই আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী, ৪টি ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাত পাখা মার্কার প্রার্থী এবং ২টি ইউনিয়নে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী দলীয় প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দলীয় প্রার্থীর বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বিএনপি সমর্থক প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ৭৪ জন এবং সাধারণ সদস্য পদে ২১৮ জন প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

এর আগে ২৫ নভেম্বর ছিল মনোনয়ন পত্র জমাদানের শেষ দিন। ২৯ নভেম্বর ছিল মনোনয়ন পত্র যাচাই-বাচাই। আর ৬ ডিসেম্বর ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

৮ জন ইউপি চেয়ারম্যান প্রার্থী,  ৪ জন সংরক্ষিত নারী সদস্য ও ২৫ জন সাধারণ সদস্যসহ সর্বমোট ৩৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

উপজেলার সাদেকপুর ইউনিয়নে ২জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, মো. সাফায়েত উল্লাহ (নৌকা) ও মো. তোফাজ্জল হক (আনারস)।

উপজেলার আগানগর ইউনিয়নে ৫জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, মো. হুমায়ুন কবির (নৌকা), সেলিম আহমেদ (মোটর সাইকেল), তাদির ইসলাম (আনারস), মোহাম্মদ আবুল বাসার (ঘোড়া) এবং মো. শফিকুল ইসলাম (চশমা)।

উপজেলার শিমুলকান্দি ইউনিয়নে ৫জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, মো. মিজানুর রহমান (নৌকা), শামিম মিয়া (মোটর সাইকেল), আক্তার হোসেন মিনু (চশমা), মো. বাবুল মিয়া (আনারস) ও আবদুল আজিজ (ঘোড়া)।

উপজেলার গজারিয়া ইউনিয়নে ৭জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, ফরিদ উদ্দিন খান (নৌকা), মো. নবী হোসেন সেন্টু (আনারস), জাহিদুল ইসলাম রাজু (অটোরিক্সা), এ.এস শাহরিয়ার (চশমা), শাহাদাৎ হোসেন (ঘোড়া), সায়েম মিয়া (হাত পাখা) এবং কাইসার আহম্মেদ ভূঁঞা (মোটর সাইকেল)।

উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নে ৭জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, মো. ফারুক মিয়া (নৌকা), মুহম্মদ আবদুল্লাহ আল মামুন (আনারস), মো. হারুন অর রশিদ (মোটর সাইকেল), লিটন মিয়া (চশমা), মো. ফজলুল কবির (ঘোড়া), মো. জসিম উদ্দিন ভূইয়া (হাত পাখা) এবং কামাল খান (লাঙ্গল)।

উপজেলার শিবপুর ইউনিয়নে ৭জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, মো. শফিকুল ইসলাম (নৌকা), মো. দ্বীন ইসলাম (আনারস), মাসুদ রানা (লাঙ্গল), হাসান (চশমা), সাহিদ মিয়া (হাত পাখা), মো. ছালাউদ্দিন (মোটর সাইকেল) এবং রাসেল রহমান (অটোরিক্সা)।

উপজেলার শ্রীনগর ইউনিয়নে ৪জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, মো. আবুল বাশার (নৌকা), মোহাম্মদ হারুন অর রশিদ ভূইয়া (আনারস), মোশারফ হোসেন হেলিম (ঘোড়া) এবং মো. কফিল উদ্দিন (হাত পাখা)।

ভৈরব উপজেলা নির্বাচন কর্মকর্তা প্রলয় কুমার সাহা জানান, উপজেলার ৭টি ইউনিয়নে বৈধ ৩২৯ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ শেষ হয়েছে। আগামী ২৬ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

তাই প্রতীক বরাদ্দের পর পর প্রত্যেক প্রার্থী তার নির্বাচনী এলাকায় নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার প্রচারণা ও গণসংযোগ চালাতে পারবেন। যদি কোনো প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া যায়, তাহলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও জানান, এবার ৭টি ইউনিয়নের সর্বমোট ১ লাখ ৩৮ হাজার ৯৫৬ জন ভোটার ৭০টি ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর