kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে পেশাজীবী গাড়ি চালকদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ


 স্টাফ রিপোর্টার | ১৪ মে ২০১৮, সোমবার, ৩:৫৭ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে পেশাজীবী গাড়ি চালকদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার কিশোরগঞ্জ কালেক্টরেট তৃতীয় শ্রেণি কর্মচারী কাব মিলনায়তনে দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

বিআরটিএ এর সহকারী পরিচালক (ইঞ্জিঃ) মো. শফিকুল আলম সরকারের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলমগীর হুছাইন মোটরযান অধ্যাদেশের আওতায় বিভিন্ন অপরাধ, শাস্তিমূলক ব্যবস্থা ও জাতীয় গতিসীমা ছাড়াও শিষ্টাচার, নৈতিকতা এবং মহিলা, শিশু, প্রতিবন্ধী ও যাত্রী সাধারণের প্রতি ব্যবহার এবং নিরাপদ সড়ক ও বাস্তব ঘটনাবলী বিষয়ে বক্তব্য রাখেন।

এতে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. আবুল হোসেন গাড়ি চালকদের পরিস্কার-পরিচ্ছন্নতা, স্বাস্থ্য ঝুঁকি ও প্রাথমিক চিকিৎসা বিষয়ে, ট্রাফিক ইন্সপেক্টর মো. আব্দুল করিম ট্রাফিক সাইন, সিগন্যাল ও রোড মার্কিং সম্পর্কে, বিআরটিএ-এর মোটরযান পরিদর্শক মো. সাইফুল কবীর গাড়ি রক্ষণাবেক্ষণ ও ট্রাবলসুটিং সম্পর্কে এবং ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু যাত্রীসেবা বিষয়ে আলোচনা করেন।

প্রশিক্ষণ কর্মশালায় ১৩০ জন পেশাজীবী গাড়ি চালক অংশ নেন। তাদের মাঝে ট্রাফিক আইন ও ট্রাফিক চিহ্ন সংবলিত প্রচারপত্র এবং পুস্তিকা বিতরণ করা হয়। প্রশিক্ষণ শেষে মূল্যায়ণের মাধ্যমে তিনজন চালককে পুরস্কৃত করা হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ