kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে তথ্য অফিসের দুই দিনব্যাপী শিশুমেলা


 স্টাফ রিপোর্টার | ১৪ মে ২০১৮, সোমবার, ৮:৫১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে জেলা তথ্য অফিসের উদ্যোগে দুই দিনব্যাপী শিশুমেলা অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষে সোমবার সকালে শহরের পুরাতন স্টেডিয়াম থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীলের সভাপতিত্বে আলোচনা সভায় সিনিয়র জেলা তথ্য কর্মকর্তা মো. শামছুল হক, জেলা শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল ও ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু বক্তব্য রাখেন।

বক্তাগণ বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তারা আগামী দিনে দেশ গড়বে, দেশকে এগিয়ে নিয়ে যাবে, দেশকে নেতৃত্ব দেবে। তাদের ছোটকাল থেকে পরিচর্যা করে সময়ের চাহিদা অনুযায়ী গড়ে তোলেন মা। মা কর্মজীবী হোন আর গৃহিণীই হোন, তাকেই ছোটবেলায় সন্তানের পেছনে একটি বড় সময় ব্যয় করতে হয়। কাজেই মাদেরকেও আজকে যুগের চাহিদা অনুযায়ী নিজেদের তৈরি করতে হবে। আর সেই ক্ষেত্রে সরকার সবসময় সহযোগিতার হাত বাড়িয়ে রেখেছে। মা এবং শিশুদের জন্য সরকার নানা রকম সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচী পরিচালনা করছে। সবাইকে এর সদ্ব্যবহার করতে হবে।

শেষে জাদু প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিশু মেলা উপলক্ষে শিল্পকলায় বিভিন্ন সরকারি দপ্তর ও বিদ্যালয়ের পক্ষ থেকে নিজস্ব স্টলে কারুপণ্যসহ বিভিন্ন সামগ্রি প্রদর্শন করে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ