কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে বন্ধ দুই কেন্দ্রে ঝুলছে এক চেয়ারম্যান, দুই সদস্য ও দুই সংরক্ষিত নারী সদস্যের ভাগ্য

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ২৯ ডিসেম্বর ২০২১, বুধবার, ৯:১৮ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার ৯টি ইউনিয়নে গত ২৬ ডিসেম্বর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ব্যাপক অনিয়মের অভিযোগে উপজেলার চান্দপুর ইউনিয়নের একটি এবং জালালপুর ইউনিয়নের একটি কেন্দ্র বন্ধ ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার। ফলে ঝুলে আছে একজন চেয়ারম্যান, দুইজন সদস্য ও দুইজন সংরক্ষিত নারী সদস্যের ভাগ্য।

জানা যায়, চান্দপুর ইউনিয়নের ভদ্রাসন চান্দপুর ৩২নং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটিতে ব্যাপক অনিয়মের অভিযোগে স্থগিত ঘোষণা করা হয়। ফলে এ ইউনিয়নের চেয়ারম্যান, সদস্য এবং সংরক্ষিত নারী সদস্যের ভাগ্য ঝুলে আছে।

ইউনিয়নের ৮টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী সরকার দলীয় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাহফুজুর রহমান মাহফুজ পেয়েছেন ৮ হাজার ৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মাহতাব উদ্দিন (আনারস) পেয়েছেন ৫ হাজার ৮৩৯ ভোট।

এ ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী ২ হাজার ২২৬ ভোটে এগিয়ে আছেন। কিন্তু বন্ধ কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৩ হাজার ২১৯।

এদিকে সংরক্ষিত নারী সদস্য পদে দুই কেন্দ্রের ফলাফলে রুমা খাতুন (মাইক) ২৪৪ ভোটে এগিয়ে আছেন। দুই কেন্দ্রে তিনি পেয়েছেন ১ হাজার ৩৬৩ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছা. রীনা আক্তার (বই) পেয়েছেন ১ হাজার ১১৯ ভোট। তৃতীয় স্থানে আছেন আকিকুনন্নেছা (সূর্যমুখি)। তিনি পেয়েছেন ৬৭৫ ভোট।

বন্ধ কেন্দ্রের পুনরায় নির্বাচনে প্রাপ্ত ভোট এবং পূর্ববর্তী প্রাপ্ত ভোটের যোগফলের ভিত্তিতেই চেয়ারম্যান প্রার্থী ও সংরক্ষিত নারী সদস্য প্রার্থীর জয়-পরাজয় নির্ধারিত হবে।

সাধারণ সদস্য পদে ছয়জন প্রার্থীর মধ্যে পুন:নির্ধারিত তারিখেই ওই কেন্দ্রে প্রাপ্ত ভোটের ফলাফলের ভিত্তিতে সাধারণ সদস্য পদে জয়-পরাজয় নির্ধারিত হবে।

এদিকে জালালপুর ইউনিয়নের ৬৮ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটিও ব্যাপক অনিয়মের কারণে বন্ধ ঘোষণা করা হয়। এই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২ হাজার ৬২৭।

এ ইউনিয়নের ৮টি কেন্দ্রে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী রফিকুল আলম (চশমা) পেয়েছেন ৫ হাজার ৫৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. মতিউর রহমান (টেবিল ফ্যান) পেয়েছেন ২ হাজার ৪৫৬ ভোট।

বন্ধ কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২৬২৭। ব্যবধানের চেয়ে কেন্দ্রটির ভোট কম হওয়ায় এ ইউনিয়নে রফিকুল আলম (চশমা) এর বিজয় নির্ধারিত হয়ে গেছে।

কিন্তু ঝুলে আছে সংরক্ষিত নারী আসনের ভাগ্য। দুটি কেন্দ্রে মনোয়ারা বেগম (তালগাছ) পেয়েছেন ১ হাজার ৭৩৭ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অনুফা (মাইক) পেয়েছেন ৬৮৫ ভোট। কেন্দ্র দুটিতে মনোয়ারা বেগম (তালগাছ) ১ হাজার ৫২ ভোটে এগিয়ে রয়েছেন।

বন্ধ কেন্দ্রে সাধারণ সদস্য পদে প্রার্থী রয়েছেন চার জন। পুন:ভোট অনুষ্ঠানের মধ্য দিয়ে সংরক্ষিত নারী ও সাধারণ সদস্য পদে তাদের ভাগ্য নির্ধারণ হবে।

চান্দপুর ও জালালপুর ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা ভেটেরেনারী সার্জন ডা. মো. নাসির উদ্দিন মুন্সি ও কৃষি অফিসার মুকশেদুল হক বলেন, বন্ধ হয়ে যাওয়া কেন্দ্রের বিবরণী নির্বাচন কমিশন বরাবরে প্রেরণ করা হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর