কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সৈয়দ আশরাফ ছিলেন নিভৃতচারী, নিরহংকার: সৈয়দা জাকিয়া নূর এমপি

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ৭ জানুয়ারি ২০২২, শুক্রবার, ১১:০১ | রাজনীতি 


কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি বলেছেন, বড় ভাই সৈয়দ আশরাফুল ইসলামের আদেশ ছিল, সব সময় এটা মনে রাখবে, তোমার শরীরে কার রক্ত। লেখাপড়া করে নিজকে বিকশিত করবে। এ আদেশ পালন করে জীবন ধারণ করলে আর কিছু চাওয়া-পাওয়ার থাকে না। সৈয়দ আশরাফ ছিলেন নিভৃতচারী, নিরহংকার তথাপি মানুষ তাঁকে এত ভালোবাসতো, যার প্রমাণ আমরা তাঁর মৃত্যুর পর দেখতে পেলাম। তার জন্য সবাই প্রাণ খুলে দোয়া করবেন।

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম এঁর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে হোসেনপুরে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এসব কথা বলেন।

তিনি বলেন, ঘাতকরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর জাতিকে মেধাশুন্য করার লক্ষ্যে ৩রা নভেম্বর জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যা করেই ক্ষান্ত হননি। তারা আওয়ামী লীগের নেতাকর্মী ও তাঁদের পরিবারকে দেশত্যাগে বাধ্য করেছিল।

এরই অংশ হিসেবে বিদেশের মাটিতে থেকে দেশে ফেরার জন্য তাদের ব্যাকুল হয়ে প্রতীক্ষার প্রহর গুণতে হয়েছে দীর্ঘ ২৫টি বছর।

দুঃসহ সেই সময়ের স্মৃতিচারণ করতে গিয়ে সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এ সময় আবেগপ্রবণ হয়ে পড়েন। তিনি জানান, পিতার মৃত্যুতে তাঁর ভাই সৈয়দ আশরাফুল ইসলাম অনেক কষ্টের মধ্যেও তাদের লেখাপড়া করিয়ে সকলকে মানুষ করেছেন।

শুক্রবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় হোসেনপুর মডেল পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের উদ্যোগে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়ার সভাপতিত্বে এতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

এতে অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্ মাহবুবুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান কাঞ্চন, আওয়ামী লীগ নেতা এমএ হালিম, উপজেলা কৃষক লীগের সভাপতি আক্তার হোসেন দুলাল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা হাকিম তানিম প্রমুখ বক্তব্য রাখেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর