কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন করে ৬০ জনের করোনা শনাক্ত, সদরে ২৮

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৩ জানুয়ারি ২০২২, রবিবার, ৮:৫৩ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি এখন উর্ধ্বগামী। রোববার (২৩ জানুয়ারি) একদিনে নতুন করে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। রাতে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম প্রদত্ত কিশোরগঞ্জ জেলার কোভিড-১৯ সম্পর্কে সর্বশেষ তথ্য থেকে বিষয়টি জানা গেছে।

প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, এদিন জেলার ১৩টি উপজেলার মধ্যে ৯টি উপজেলায় করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় সর্বোচ্চ ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ভৈরব উপজেলায় দ্বিতীয় সর্বোচ্চ ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া অন্য ৭টি উপজেলার মধ্যে করিমগঞ্জ উপজেলায় ১ জন, পাকুন্দিয়া উপজেলায় ১ জন, কটিয়াদী উপজেলায় ২ জন, কুলিয়ারচর উপজেলায় ১ জন, নিকলী উপজেলায় ১ জন, বাজিতপুর উপজেলায় ৭ জন  এবং ইটনা উপজেলায় ১ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

অন্যদিকে সর্বশেষ এ রিপোর্টে করোনায় কোন মৃত্যুর তথ্য নেই।

এছাড়া এদিন কোন সুস্থও নেই।

এ রিপোর্টে মোট ৩৯৫ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট দেয়া হয়েছে। এতে জেলায় নতুন করে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ২২ ও ২৩ জানুয়ারি সংগৃহীত মোট ৯৪টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ২২ জানুয়ারি ২৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৭ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এছাড়া ভৈরব ও ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং মেডিল্যাব হেলথ সেন্টারে মোট ৫৩ জনের রেপিড এন্টিজেন ও জিন এক্সপার্ট টেস্টে ৯ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

জেলার করোনা চিকিৎসার বিশেষায়িত হাসপাতাল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমানে কোভিড-১৯ আক্রান্ত ও সন্দেহজনক কোভিড-১৯ রোগীর সংখ্যা ১৩ জন।

তাদের মধ্যে ৩ জন আইসিইউতে রয়েছেন।

গত ২৪ ঘন্টায় হাসপাতালটিতে নতুন ২ জন রোগী ভর্তি হয়েছেন এবং ৬ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত বর্তমান রোগী ২৬৪ জন। তাদের মধ্যে ৫ জন হাসপাতালে ও ২৫৯ জন হোম আইসোলেশনে রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর