কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে একদিনে ৭৭ জনের করোনা শনাক্ত, সদরে ২৮

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৪ জানুয়ারি ২০২২, সোমবার, ৯:৫৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি এখন উর্ধ্বগামী। রোববার (২৩ জানুয়ারি) ৬০ জনের করোনা শনাক্ত হওয়ার পর সোমবার (২৪ জানুয়ারি) একদিনে নতুন করে ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

রাতে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম প্রদত্ত কিশোরগঞ্জ জেলার কোভিড-১৯ সম্পর্কে সর্বশেষ তথ্য থেকে বিষয়টি জানা গেছে।

প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, এদিন জেলার ১৩টি উপজেলার মধ্যে ১০টি উপজেলায় করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় সর্বোচ্চ ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ভৈরব উপজেলায় দ্বিতীয় সর্বোচ্চ ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া অন্য ৮টি উপজেলার মধ্যে হোসেনপুর উপজেলায় ৩ জন, করিমগঞ্জ উপজেলায় ৮ জন, তাড়াইল উপজেলায় ৩ জন, পাকুন্দিয়া উপজেলায় ২ জন, কটিয়াদী উপজেলায় ৮ জন, কুলিয়ারচর উপজেলায় ১ জন, নিকলী উপজেলায় ১ জন এবং বাজিতপুর উপজেলায় ১০ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

অন্যদিকে সর্বশেষ এ রিপোর্টে করোনায় কোন মৃত্যুর তথ্য নেই।

এছাড়া এদিন কোন সুস্থও নেই।

এ রিপোর্টে মোট ৪৮৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট দেয়া হয়েছে। এতে জেলায় নতুন করে ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ২২, ২৩ ও ২৪ জানুয়ারি সংগৃহীত মোট ৯৪টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ২৩ জানুয়ারি ২৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২০ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এছাড়া কিশোরগঞ্জ বক্ষব্যাধি ক্লিনিক এবং হোসেনপুর, করিমগঞ্জ, তাড়াইল, কটিয়াদী ভৈরব ও ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ১০০ জনের রেপিড এন্টিজেন ও জিন এক্সপার্ট টেস্টে ১৬ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

জেলার করোনা চিকিৎসার বিশেষায়িত হাসপাতাল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমানে কোভিড-১৯ আক্রান্ত ও সন্দেহজনক কোভিড-১৯ রোগীর সংখ্যা ১৬ জন।

তাদের মধ্যে ৪ জন আইসিইউতে রয়েছেন।

গত ২৪ ঘন্টায় হাসপাতালটিতে নতুন ৪ জন রোগী ভর্তি হয়েছেন এবং কেউ ছাড়পত্র পাননি।

বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত বর্তমান রোগী ৩৪১ জন। তাদের মধ্যে ৪ জন হাসপাতালে ও ৩৩৭ জন হোম আইসোলেশনে রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর