কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নির্ধারিত মাপের চেয়ে ছোট ইট বানিয়ে ৫০ হাজার টাকা জরিমানা গুণলো হাফিজ উদ্দিন ব্রিকস

 হাবিবুর রহমান বিপ্লব, করিমগঞ্জ | ২৬ জানুয়ারি ২০২২, বুধবার, ১১:০৬ | করিমগঞ্জ  


পরিমাপে কারচুপির অপরাধে কিশোরগঞ্জের করিমগঞ্জের সুতারপাড়া ইউনিয়নের চামটা বন্দরের পাশে উত্তর গণেশপুরে মেসার্স হাফিজ উদ্দিন ব্রিকস ম্যানুফ্যাকচারিং (এইচবিএম) কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৬ জানুয়ারি) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ইটখলাটিতে প্রস্তুতকৃত ইট নির্ধারিত মাপের চেয়ে পরিমাপে ছোট হওয়ায় এ জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক এ অভিযান পরিচালনা করেন।

তিনি কিশোরগঞ্জ নিউজ কে জানান, মেসার্স হাফিজ উদ্দিন ব্রিকস ম্যানুফ্যাকচারিং বিএসটিআই এর স্টান্ডার্ড না মেনে পরিমাপে কারচুপি করে অপেক্ষাকৃত ছোট সাইজের ইট তৈরি করছিলেন।

প্রতিষ্ঠানটির ইট তৈরির ফর্মাতে কারচুপির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৮ ও ৪৯ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তাদের স্বার্থ সুরক্ষায় ইটের সঠিক সাইজ নিশ্চিতকরণে তদারকিকরণ ও পরিমাপে কারচুপি প্রতিরোধকল্পে অনুরূপ অভিযান অব্যাহত থাকবে বলেও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক কিশোরগঞ্জ নিউজ কে জানিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর