kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

ভৈরবের যমজ ভাইয়ের অনন্য কৃতিত্বগাঁথা, দু’জনেই বিসিএস কর্মকর্তা!



 সোহেল সাশ্রু, ভৈরব | ১৭ মে ২০১৮, বৃহস্পতিবার, ১০:৪৭ | এক্সক্লুসিভ 


৩০তম বিসিএস-এর ভাইভা পরীক্ষা শুরু হলো সকাল ১০টায়। ভাইভা বোর্ডের কক্ষে প্রথমে প্রবেশ করলেন মো. আহসান উল্লাহ তরুণ। প্রায় ৩০ মিনিটের পরীক্ষা শেষে তিনি বের হয়ে আসলেন।

পরবর্তী পরীক্ষার্থী মো. সফিউল্লাহ তপন প্রবেশ করা মাত্রই বোর্ডের মনোবিজ্ঞানী সদস্য জিজ্ঞেস করলেন, আপনি না মাত্রই পরীক্ষা শেষ করে বের হলেন?

পরীক্ষার্থী সফিউল্লাহ তপন উত্তরে বললেন, না স্যার, ও ছিল আমার ভাই। বোর্ড কাগজপত্র দেখে নিশ্চিত হলেন, এরা দুই ভাই, আলাদা মানুষ। আসলে আহসান উল্লাহ তরুণ আর সফিউল্লাহ তপন যমজ ভাই।

ভৈরবের অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা (ফরেস্ট রেঞ্জার) এ.এইচ.এম আসাদ উল্লাহ ও গৃহিনী সেলিনা বেগমের যমজ সন্তান আহসান উল্লাহ তরুণ ও সফিউল্লাহ তপন ১৯৮৬ সালের ২৯ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। তিন ভাই-বোনের মধ্যে বড় বোন নাজনীন সুলতানা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। তিনি বর্তমানে গৃহিনী। তার স্বামী ডা. মো. সেলিম রেজা সিলেটের এম.এ.জি ওসমানী মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করে বর্তমানে সিলেটেই কর্মরত রয়েছেন।

অন্যদিকে আহসান উল্লাহ তরুণ আর সফিউল্লাহ তপন যমজ ভাই। ছোটবেলা থেকেই একসঙ্গে একই ক্লাসে পড়তেন। ভৈরব পৌর শহরের কমলপুর মোজাফফর বেপারী স্কুল থেকে ৫ম শ্রেণি, কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং ভৈরব হাজী আসমত কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন তারা। পরবর্তীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগ থেকে দু’ভাই বিএসএস এবং এমএসএস প্রথম শ্রেণি পেয়ে পাশ করেন।

১ম শ্রেণি থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত দুই ভাইয়ের রেজাল্ট ছিল পাশাপাশি। একজনের রোল ২ হলে অপরজনের থাকতো ৩। চেহারা আর মেধায় কি চমৎকার সাদৃশ্য! বিশ্ববিদ্যালয়ে স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেণিতে তারা যথাক্রমে প্রথম শ্রেণিতে দ্বিতীয় ও তৃতীয় হয়েছিলেন।

পরবর্তীতে ৩০তম বিসিএস-এ উত্তীর্ণ হয়ে একই সাথে প্রশাসন ও কাস্টমসের চাকরিতে যোগদান করেন। আহসান উল্লাহ তরুণ বর্তমানে সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, আর সফিউল্লাহ তপন বর্তমানে মুন্সিগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে সিনিয়র সহকারী কমিশনার হিসেবে কর্মরত আছেন। যমজ দুই ভাই সুনাম, সততা, নিষ্ঠা এবং দতার সাথে দেশ ও জাতির সেবা করে যাচ্ছেন।

তাদের বিষয়ে জানতে চাইলে তারা বলেন, মহান আল্লাহর রহমতে, পরিবার এবং সকলের দোয়ায় আমরা সরকারি চাকুরীতে জনগণের সেবা প্রদান করার মহান সুযোগ পেয়েছি। সেই জন্য মহান রাব্বুল আলামিনের কাছে আমরা চিরকৃতজ্ঞ। আমাদের সর্বোত্তম প্রচেষ্টা রয়েছে জনগণের সেবা করার।

পরিবার এবং বন্ধুমহলে দুই ভাই খুবই আন্তরিক, বন্ধুবৎসল, অফুরান প্রাণশক্তির যোগানদার। দুই ভাই চাকুরীর পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজ কল্যাণমূলক কর্মকাণ্ডেও নিজেদের নিয়োজিত রেখেছেন। বর্তমানে আহসান উল্লাহ দুই সন্তানের জনক, আর সফিউল্লাহ এক সন্তানের জনক।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ