কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দ্রব্যমূল্য কমানোর দাবিতে কিশোরগঞ্জে সিপিবির বিক্ষোভ সমাবেশ ও মিছিল

 স্টাফ রিপোর্টার | ১৬ মার্চ ২০২২, বুধবার, ৮:১৬ | রাজনীতি 


‘দাম কমাও, জান বাঁচাও’-এ স্লোগানে দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির প্রতিবাদে ও ব্যবসায়ী সিন্ডিকেটের দৌরাত্ম্য বন্ধের দাবিতে কিশোরগঞ্জে বিক্ষোভ সমাবেশ ও লাল পতাকার মিছিল করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

বুধবার (১৬ মার্চ) বিকালে শহরের আখড়াবাজার সেতুসংলগ্ন শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে সমাবেশ ও শহরে লাল পতাকার মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে সিপিবি’র কেন্দ্রীয় সদস্য ডা. দিবালোক সিংহ তাঁর বক্তব্যে বলেন, দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতিতে দেশের মানুষ আজ কষ্টে জীবনযাপন করছে। অথচ এ বিষয়ে সরকার কার্যকরী পদক্ষেপ নিতে পারছে না। এটি কোনোভাবেই মেনে নেয়া যায় না।

জেলা সিপিবির সভাপতি আবদুর রহমান রুমীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট এনামুল হকের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তৃতা করেন জেলা সিপিবির সাবেক সভাপতি ডা. এনামুল হক ইদ্রিস ও সৈয়দ নজরুল ইসলাম।

বক্তারা বলেন, মানুষের গণদাবিকে উপেক্ষা করে প্রতিনিয়ত নিত্যপণ্যের দাম বৃদ্ধি করা হচ্ছে। এতে করে মানুষের জীবনযাপন দুর্বিসহ হয়ে উঠেছে।

এ জন্য তারা দাবি আদায়ে গ্রাম-শহরে গণআন্দোলন, গণসংগ্রাম গড়ে তুলতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

পাশাপাশি রেশনিং ব্যবস্থা চালু করাসহ বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণে দ্রুত কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের নিকট জোর দাবি জানিয়েছেন।

সমাবেশ শেষে জেলা ও উপজেলা পর্যায় থেকে আগত দলীয় নেতাকর্মীরা একটি লাল পতাকার বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

ভিডিও:


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর