কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মেডিকেলের মেধাতালিকায় এবারও সরযূ বালা স্কুলের মেয়েদের জয় জয়কার

 স্টাফ রিপোর্টার | ১২ এপ্রিল ২০২২, মঙ্গলবার, ৭:০৮ | শিক্ষা  


গতবারের ন্যায় এবারের মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষার ফলাফলেও ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে কিশোরগঞ্জ জেলা শহরের সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্রীরা। বিদ্যালয়টির ২০১৯ সালের এসএসসি ব্যাচের এক ঝাঁক কৃতী শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির মেধাতালিতায় স্থান লাভ করেছে। তাদের মধ্যে ১৬ জনের তথ্য কিশোরগঞ্জ নিউজের হাতে এসেছে।

মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষার মতো একটি গুরুত্বপূর্ণ ও প্রতিযোগিতামূলক পরীক্ষায় একই প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থীদের মধ্যে থেকে এতো বিশাল সংখ্যক শিক্ষার্থীর মেধাতালিকায় স্থান লাভ করার ঘটনাকে চমকপ্রদ সাফল্য হিসেবে অভিহিত করেছেন শিক্ষাসংশ্লিষ্টরা।

আরেকটি চমকপ্রদ বিষয় হচ্ছে, মেডিকেল কলেজে ভর্তির মেধাতালিতায় স্থান লাভ করা সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক ১৬ জন ছাত্রীর সবাই জেলার প্রধান উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান গুরুদয়াল সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

তথ্য পাওয়া বিদ্যালয়টির ১৬ জন কৃতী শিক্ষার্থী হলেন, সৌরভী দত্ত রিয়া, যারিন তাসনিম দিশা, আতকিয়া বুশরা মাহী, মৌমিতা কালাম তৃষ্ণা, নাফিসাহ্ আন্জুম খান, বদরু জাহান জিন্না, আফঈদা মাসনুন, কারার আলফা তাবাসসুম, নৌশিন আনবার মাইশা, নাজিয়ানা পুণ্য, নিশাত তাসনিম রুমি, ইফফাত আরা জিকরা, ফাহমিদা আক্তার সাদিয়া, মোহসিনা তাবাসসুম, পারমিতা বর্মন এবং শৈলী রহমান মৌরি।

তাদের মধ্যে সৌরভী দত্ত রিয়া ঢাকা মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

যারিন তাসনিম দিশা ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

আতকিয়া বুশরা মাহী ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

মৌমিতা কালাম তৃষ্ণা চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

নাফিসাহ্ আন্জুম খান ও পারমিতা বর্মন বগুড়ার শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

বদরু জাহান জিন্না ও আফঈদা মাসনুন সিলেটের এম. এ. জি ওসমানী মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

কারার আলফা তাবাসসুম বরিশালের শেরে বাংলা মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

নৌশিন আনবার মাইশা খুলনা মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

নাজিয়ানা পুণ্য, মোহসিনা তাবাসসুম ও শৈলী রহমান মৌরি কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

নিশাত তাসনিম রুমি ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

ইফফাত আরা জিকরা ও ফাহমিদা আক্তার সাদিয়া পটুয়াখালী মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

এ ব্যাপারে কিশোরগঞ্জ সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর কিশোরগঞ্জ নিউজকে বলেন, ‘মেয়েদের এই অর্জনে আমরা অত্যন্ত আনন্দিত। তাদের শিক্ষক হিসেবে আমরা গর্বিত।

এই কৃতিত্বপূর্ণ ফলাফল তাদের ক্যারিয়ার গঠন থেকে শুরু করে প্রত্যেককে পরিপূর্ণ একজন মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পাশাপাশি বিদ্যালয়ের অন্য শিক্ষার্থীদের জন্যও তাদের এই অর্জন অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।’

প্রধান শিক্ষক শাহনাজ কবীর আরো বলেন, এ বছর সরযূ বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে সরকারি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হওয়া ১৬ জন ছাত্রীর মধ্যে সোমবার (১১ এপ্রিল) ১২ জন এসেছিল আমাদের দোয়া নিতে।

তারা যেন মানবিকতা ও সততা নিয়ে মানবিক গুণ সম্পন্ন চিকিৎসক হিসেবে প্রতিষ্ঠিত হতে পারে এজন্যে দেশসেরা প্রধান শিক্ষক শাহনাজ কবীর সবার কাছে দোয়া চেয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর