কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে অনুদান বিতরণ

 করিমগঞ্জ সংবাদদাতা | ২৮ এপ্রিল ২০২২, বৃহস্পতিবার, ৭:৩৪ | করিমগঞ্জ  


কিশোরগঞ্জের করিমগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সমাজসেবা অধিদপ্তর এর আওতায় ১০০ জন শিক্ষানবিশ প্রশিক্ষণার্থীদের মধ্যে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) এসব চেক বিতরণ করা হয়।

জাতীয় সংসদের ‘শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র কমিটির সভাপতি ও জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুদানের চেক বিতরণ করেন।

প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে কামার, কুমার, নাপিত, বাঁশ ও বেত পণ্য প্রস্তুতকারী, জুতা মেরামতকারী ও প্রস্তুতকারী, কাঁশা পিতল প্রস্তুতকারী এবং নকশীকাঁথা তৈরিকারক মোট ১০০ জনের প্রত্যেককে ২৩ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু এর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র হাজী মুসলেহ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান হান্নান মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান আছমা আক্তার, অফিসার ইনচার্জ (ওসি) শামছুল আলম সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা মো. ইকবাল, সাবেক পৌর মেয়র হাজী কাইয়ুম, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ও এম এ হানিফ প্রমুখ।

বক্তাগণ প্রশিক্ষণলব্দ জ্ঞান ও সরকার প্রদত্ত অনুদানের টাকা কাজে লাগিয়ে স্ব স্ব পেশা ও জীবনমান উন্নয়নের প্রতি গুরুত্বারোপ করেন।

করিমগঞ্জ পৌরসভার নয়াকান্দি মহল্লার বীরেন্দ্র চন্দ্র পালের পুত্র মৃৎশিল্পী নিখিল চন্দ্র পাল জানান, প্রশিক্ষণ ভাতা ৫ হাজার ও মূলধন সহায়তার ১৮ হাজার টাকা পেয়ে আপন পেশায় ফিরতে পারছি ভেবে আনন্দ অনুভব করছি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর