কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়া আওয়ামী লীগের আনুষ্ঠানিক নবযাত্রা শুরু

 স্টাফ রিপোর্টার | ৬ মে ২০২২, শুক্রবার, ৭:১১ | রাজনীতি 


প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়নের পর কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের একটি ওয়ার্ড কমিটির সম্মেলনের মধ্য দিয়ে সেখানে দলটির আনুষ্ঠানিক নবযাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার (৫ মে) সন্ধ্যায় উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনের মধ্য দিয়ে এ নবযাত্রা শুরু করেছে দলটি।

ফলে প্রায় ২২ বছর পর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের জন্য তৃণমূলের নেতৃত্ব বাছাই কার্যক্রম শুরু হলো।

সম্মেলন প্রক্রিয়ার অংশ হিসেবে গত ১৬ এপ্রিল প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়নের লক্ষ্যে পাকুন্দিয়ার উপজেলার ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে প্রাথমিক সদস্য সংগ্রহ বই বিতরণ করা হয়।

এরপর উপজেলার ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন কার্যক্রম শুরু করার জন্য প্রথম ইউনিট হিসেবে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এডভোকেট মো. সোহরাব উদ্দিনের নিজ ওয়ার্ড পাটুয়াভাঙ্গা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সম্মেলন আয়োজন করা হয়।

পাটুয়াভাঙ্গা ইউনিয়নের চকদিগা চেয়ারম্যান বাজারে অনুষ্ঠিত এ ওয়ার্ডের সম্মেলনে প্রধান অতিথি ছিলেন এডভোকেট মো. সোহরাব উদ্দিন।

এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. মজিবুর রহমান আকন্দ।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক মো. মাহাবুবুর রহমান ও যুগ্মআহ্বায়ক সাবেক ভিপি মো. ফরিদ উদ্দিন।

সাবেক ছাত্রলীগ নেতা ডিএম শরীফুল হাসান রুবেলের সঞ্চালনায় সম্মেলনে অন্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য আকরাম হোসেন কাঞ্চন, বদরুল আমিন সরকার ফরহাদ, মো. খসরু মিয়া, আরফান উদ্দিন, বাসির উদ্দিন সরকার, এডভোকেট মিনহাজ উদ্দিন খোকা ও বীর মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিন, আওয়ামী লীগ নেতা শহীদুল ইসলাম শহীদ, মো. শাহীন, ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রভাষক একরাম হোসেন মানিক, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

এতে ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতিক্রমে পাটুয়াভাঙ্গা ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হিসেবে মকবুল হোসেন মুকুল ও সাধারণ সম্পাদক হিসেবে কামরুল ইসলাম উজ্জলকে নির্বাচিত ঘোষণা করা হয়।

এছাড়া সম্মেলনে সদ্যপ্রয়াত জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট কামরুল আহসান শাহজাহান এবং আওয়ামী লীগের প্রয়াত নেতৃবৃন্দের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর