কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে অনিবন্ধিত চারটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ২৮ মে ২০২২, শনিবার, ১০:৪৫ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা সদরসহ বিভিন্ন জনগুরুত্ব পূর্ণস্থানে ১৩টি ডায়াগনস্টিক সেন্টার ও প্রাইভেট হাসপাতাল বাণিজ্যিক ভাবে চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করে আসছে। এর মধ্যে অনিবন্ধিত চারটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

শনিবার (২৮ মে) উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তার কার্যালয়ের স্ব স্ব প্রতিষ্ঠানের নবায়নকৃত বৈধ কাগজপত্র নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হওয়ার আহবান জানান উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা।

এদের মধ্যে কটিয়াদী সদরে অবস্থিত শারমিন ডায়াগনস্টিক সেন্টার, মানিকখালী বাজারে অবস্থিত মেডিকন ডায়াগনস্টিক সেন্টার, বানিয়াগ্রাম বাজারে আলফা ডায়াগনস্টিক সেন্টার এবং করগাঁও বাজারে অবস্থিত আধুনিক ডায়াগনস্টিক সেন্টার অনুমোদন বা নবায়নের আবেদনের কোন কাগজপত্র দেখাতে পারেনি। ফলে তাদের কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

গচিহাটা বাজারে অবস্থিত ইডি ডায়াগনস্টিক সেন্টার উপস্থিত হয় নি। নবায়নের জন্য যাদের আবেদন জমা দেয়া আছে তাদের কার্যক্রম চলবে তবে নবায়নকৃত কাগজপত্র হাতে পেয়ে উপজেলা প্রশাসনকে অবহিত করতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক জারিকৃত নোটিশে সারাদেশের সব অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধ করার নির্দেশের প্রেক্ষিতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা উপজেলার সকল ডায়াগনস্টিক সেন্টার মালিকদেরকে বৈধ কাগজপত্র নিয়ে তাঁর কার্যালয়ে সাক্ষাত করতে বলেন।

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. তাজরিনা তৈয়ব বলেন, যাদের বৈধ কাগজপত্র নাই সেগুলো বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। যে সব প্রতিষ্ঠান আসে নাই, সেগুলো সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তবে যে সকল প্রতিষ্ঠান লাইসেন্স এর জন্য আবেদন করেছেন কিন্তু এখনো লাইসেন্স পাননি তারা কার্যক্রম চালাতে পারবেন।

অনিবন্ধিত বা নবায়নের জন্য আবেদন করেননি এমন প্রতিষ্ঠান কার্যক্রম অব্যাহত রাখলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে অনিবন্ধিত সকল প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশের প্রেক্ষিতে কটিয়াদীতে স্ব স্ব প্রতিষ্ঠানের মালিকদের বৈধ কাগজপত্র নিয়ে পর্যালোচনা করা হয়।

এদের মধ্যে যে সব প্রতিষ্ঠানের নিবন্ধন নেই বা পুন:নিবন্ধনের আবেদন করেননি এমন চারটি প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর