কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে কোভিড-১৯ প্রতিরোধে ওরিয়েন্টশন

 স্টাফ রিপোর্টার | ৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ৭:৩৪ | কিশোরগঞ্জ সদর 


কোভিড-১৯ প্রতিরোধ : ঝুঁকি নিরূপণ যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা-বার্তা জোরদারকরণের লক্ষ্যে কিশোরগঞ্জে কোভিড-১৯ রেসপন্স টিম ওরিয়েন্টশন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০) দুপুরে জেলা শহরের বত্রিশ এলাকার একটি রেস্টুরেন্টে এ ওরিয়েন্টশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

ইউনিসেফের সহযোগিতায় দ্যা হাঙ্গার প্রজেক্টের কনসোর্টিয়াম এবং সাজিদা ফাউন্ডেশনের সহযোগী হিসেবে ভলান্টিয়ার অপার্চুনিটিজ এই ওরিয়েন্টশনের আয়োজন করে।

ভলান্টিয়ার অপার্চুনিটিজ এর ডিস্ট্রিক্ট লিড তরিফা আক্তার এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু।

ওরিয়েন্টশন প্রোগ্রামে বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সাংবাদিক সাইফউদ্দীন আহমেদ লেনিন ও শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. আবুল বাশার।

ভলান্টিয়ার অপার্চুনিটিজ এর ডেপুটি ডিস্ট্রিক্ট লিড শুভ্র বণিক এর সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে সিনিয়র স্টাফ নার্স উজ্জল মিয়া, সানজিদা আক্তার সুমী, জেলা হিন্দু মহাজোটের সাংগঠনিক সম্পাদক রিপন সূত্রধর, সমাজকর্মী রুহুল আমিন প্রমুখ বক্তব্য রাখেন।

ওরিয়েন্টশন প্রোগ্রামে শিক্ষক, চিকিৎসক, নার্স, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবকগণ অংশ নেন।

এতে বলা হয়, জনসাধারণের মধ্যে কোভিড-১৯ বিষয়ে অসচেতনতা ও অবহেলার কারণে সম্প্রতি সংক্রমণ হার বৃদ্ধি পেয়েছে। তাই কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নেই। এ পরিস্থিতিতে কোভিড-১৯ ঝুঁকি নিরূপণ যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা-বার্তা জোরদারকরণের লক্ষ্যে কিশোরগঞ্জে কোভিড-১৯ রেসপন্স টিম ওরিয়েন্টশনের আয়োজন করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ইউনিসেফের সহযোগিতায় কিশোরগঞ্জ জেলার সদর উপজেলাসহ মোট পাঁচটি উপজেলায় কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম বাস্তবায়ন করছে ভলান্টিয়ার অপার্চুনিটিজ। অন্য চারটি উপজেলা হচ্ছে, করিমগঞ্জ, ভৈরব, বাজিতপুর ও কুলিয়ারচর।

এসব উপজেলায় উঠান বৈঠক, মাইকিং কার্যক্রম এবং ধর্মীয় নেতাদের সাথে আলোচনা সভা আয়োজনের মধ্য দিয়ে কোভিড-১৯ প্রতিরোধ বিষয়ে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে সংগঠনটি কাজ করছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর