কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘অনেক পাপ করেছি, রেকসোনাকে হত্যা করে সেই পাপ শেষ করলাম’

 আশরাফুল ইসলাম | ২৭ জুলাই ২০২২, বুধবার, ৯:০৪ | এক্সক্লুসিভ 


কিশোরগঞ্জে পরকীয়ার জের ধরে তিন সন্তানের জননী গৃহবধূ রেকসোনা আক্তার (৩৫) কে জবাই করে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় আসামি গ্রেপ্তার ও আদালতে আসামির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদানসহ ৪৮ ঘন্টায় চার্জশীট দেওয়া হয়েছে।

সোমবার (২৫ জুলাই) মামলার একমাত্র আসামি মো. মামুন (৩০) কে অভিযুক্ত করে আদালতে চার্জশীট (নং-২৭৮, তারিখ-২৫/৭/২০২২) দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা কিশোরগঞ্জ সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. তরিকুল ইসলাম।

এর আগে শনিবার (২৩ জুলাই) রাতে নিহত গৃহবধূ রেকসোনা আক্তারের স্বামী মো. তাইজুল বাদী হয়ে দণ্ডবিধির ৩০২ ধারায় মো. মামুনকে আসামি করে কিশোরগঞ্জ মডেল থানায় মামলা (নং-৫৫, তারিখ-২৩/৭/২০২২) দায়ের করেন।

আসামি মো. মামুন কিশোরগঞ্জ জেলা শহরের চরশোলাকিয়া এলাকার সোহরাব উদ্দিনের ছেলে ও নিহত গৃহবধূ রেকসোনার স্বামী তাইজুলের ভাগ্নে। শনিবার (২৩ জুলাই) দুপুরে ঘটনার পর পরই তাকে হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা ছুরি ও ক্রিকেট ব্যাটসহ গ্রেপ্তার করে পুলিশ।

অন্যদিকে নিহত গৃহবধূ রেকসোনা আক্তার জেলা শহরের হারুয়া কলেজ রোড এলাকার একটি বাসায় স্বামী মো. তাইজুল ও তিন শিশুসন্তানকে নিয়ে ভাড়া থাকতেন।

সোমবার (২৫ জুলাই) রাতে কিশোরগঞ্জ সদর মডেল থানার গোলঘরে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান কিশোরগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিন হোসাইন। এ সময় কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মোহাম্মাদ দাউদ ও মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. তরিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিন হোসাইন জানান, ২০০৫ সালে তাইজুলের সাথে রেকসোনার বিয়ে হয়েছিল এবং তাদের দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। পেশায় রঙমিস্ত্রী ভাগ্নে মামুন পাশের ক্লাসিক গলির ভাড়া বাসায় থাকার সুবাদে মামা তাইজুলের বাসায় তার অবাধ যাতায়াত ছিল।

এক পর্যায়ে মামি রেকসোনার সাথে মামুন পরকীয়ার সম্পর্কে জড়িয়ে পড়ে। দীর্ঘদিনের পরকীয়ার বিষয়টি দুই পরিবারে জানাজানি হলে ২০১৭ সালে মামুনকে বিয়ে করানো হয় এবং তার চার বছর বয়সী এক সন্তান রয়েছে।

কিন্তু বিয়ের পরও মামি-ভাগ্নের পরকীয়া চলতে থাকে। এক পর্যায়ে মামুনকে ছেড়ে তার স্ত্রী চলে যায়। এ রকম পরিস্থিতিতে পরকীয়ার জাল ছিন্ন করতে চাইলেও মামি রেকসোনার কারণে মামুন তা পারেনি।

একসময় মামুন মামি রেকসোনাকে হত্যার পরিকল্পনা করে। এজন্যে সে শহরের একটি দোকান থেকে ছুরি কিনে। গত শনিবার (২৩ জুলাই) সংঘটিত হত্যাকাণ্ডের আগেও মামুন একবার রেকসোনাকে হত্যা করতে গিয়ে ব্যর্থ হয়ে ফিরে যায়।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিন হোসাইন জানান, মামুন পুলিশকে বলেছে, ‘আমি অবৈধ সম্পর্ক শেষ করতে চেয়েছি। কিন্তু রেকসোনার জন্য পারিনি। আমি অনেক পাপ করেছি। রেকসোনাকে হত্যা করে সেই পাপ শেষ করলাম।’

মামলার তদন্তে নিহত রেকসোনার সাথে আসামি মামুনের পরকীয়ার সম্পর্কের ফলে মামুনের নিজ পরিবারের ভাঙ্গন ও টানাপোড়েনের কারণে মামুন পরিকল্পিতভাবে একাই এ নৃশংস হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে মন্তব্য করে অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিন হোসাইন জানান, শনিবার (২৩ জুলাই) দুপুরে রেকসোনা রান্নার প্রস্তুতি নিচ্ছিলেন।

এ সময় ভাগ্নে মামুন ঘরে ঢুকে রেকসোনার সঙ্গে ঝগড়া শুরু করে। এক পর্যায়ে মামুন ক্রিকেট খেলার ব্যাট দিয়ে রেকসোনাকে আঘাত করে এবং পরে ছুরি দিয়ে তাকে জবাই করে। এতে ঘটনাস্থলেই রেকসোনার মৃত্যু হয়।

ঘটনার পর পরই তড়িৎ অভিযান চালিয়ে পরিহিত প্যান্টে রক্তমাখা অবস্থায়ই পুলিশ ঘাতক মামুনকে আটক করে। পরদিন রোববার (২৪ জুলাই) আদালতে পাঠানোর পর বিকালে কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাশেদুল আমিনের কাছে মামি হত্যার বিবরণ দিয়ে মামুন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর নিবিড় তদারকিতে পুলিশ নিরবচ্ছিন্নভাবে সুষ্ঠু তদন্তে মামলার ঘটনা সংশ্লিষ্ট সাক্ষ্য-প্রমাণ সংগ্রহ ও জব্দকৃত আলামতসহ তথ্যপ্রমাণের ভিত্তিতে দ্রুততম সময় অর্থাৎ ৪৮ ঘন্টার মধ্যে মামলার তদন্তকাজ শেষ করে আদালতে চার্জশীট দাখিল করা হয়।

দ্রুততম এই সময়ের মধ্যে মামলার আসামি গ্রেপ্তারসহ তদন্তকাজ শেষ করে আদালতে চার্জশীট দাখিল করায় বাদী মো. তাইজুল সন্তোষ প্রকাশ করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর