কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সড়ক দুর্ঘটনা কমাতে কিশোরগঞ্জে সচেতনতা সভা

 স্টাফ রিপোর্টার | ২২ মে ২০১৮, মঙ্গলবার, ৩:৫৩ | কিশোরগঞ্জ সদর 


সড়ক দুর্ঘটনা কমাতে শিক্ষার্থীদের মাঝে গণসচেতনতা বাড়াতে কিশোরগঞ্জে আলোচনা সভা করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। মঙ্গলবার সকালে শহরের যুব উন্নয়ন অধিদপ্তরের যুব প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষক-প্রশিক্ষণার্থীদের নিয়ে এই সচেতনতা সভার আয়োজন করা হয়।

যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. রোকন উদ্দিন ভূঁঞার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল।

বিআরটিএ’র সহকারী পরিচালক শফিকুল আলম সরকার এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর তানিয়া জামান, ও জেলা ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু। এতে অন্যদের মধ্যে বিআরটিএ’র মোটরযান পরিদর্শক মো. সাইফুল কবীর এবং যুব প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষণার্থী মো. সাইদুর রহমান ও সালাহউদ্দিন আহমেদ বক্তব্য রাখেন।

সভায় অংশ নেয়া ১৪০ জন যুব প্রশিক্ষণার্থীকে বিভিন্ন রকম ট্রাফিক সিগন্যাল সম্পর্কে ধারণা দেয়া হয় এবং তাদের মাঝে ট্রাফিক আইন ও ট্রাফিক চিহ্ন সংবলিত প্রচারপত্র বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল বলেন, সড়ক দুর্ঘটনায় জান-মাল দুটোরই ক্ষতি হয়। কোন কোন পরিবার দুর্ঘটনার কারণে নিঃস্ব হয়ে যায়। কাজেই যানবাহনে হোক আর পায়ে হেঁটে হোক, পথ চলার ক্ষেত্রে সবাইকে সচেতন থাকতে হবে। দুর্ঘটনা এড়াতে সংশ্লিষ্ট সবার ট্রাফিক আইন মেনে চলার কোন বিকল্প নেই বলেও মন্তব্য করেন প্রধান অতিথি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর