কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে আরবি নববর্ষ উদযাপনে সেমিনার

 স্টাফ রিপোর্টার | ৩১ জুলাই ২০২২, রবিবার, ৪:৫৭ | রকমারি 


কিশোরগঞ্জে তরুণদের সংগঠন ‘সচেতন তারুণ্য’ পহেলা মুহাররম আরবি নববর্ষ উদযাপন উপলক্ষে সেমিনার করেছে। শনিবার (৩১ জুলাই) বিকালে জেলা শহরের শোলাকিয়া ঈদগাহ মাঠ সংলগ্ন সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে সভাপতিত্ব করেন ‘সচেতন তারুণ্য, কিশোরগঞ্জ’ এর আহ্বায়ক আশরাফ আলী সোহান।

সংগঠনের সদস্য সচিব সুলতান আফজাল আইয়ূবীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন মাদ্রাসায়ে বাইতুল হিকমাহ কিশোরগঞ্জের প্রিন্সিপাল কে এম নাজিম উদ্দিন, হিউম্যান রাইটস এন্ড প্রেস সোসাইটির কেন্দ্রিয় উপদেষ্টা আহসানুল্লাহ মুন্না, সামিউল হাসান মিজান প্রমুখ।

বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মদিনায় হিজরতের বৎসর থেকে গণনা করে আসা হিজরী সনের সূচনা ইতিহাস প্রসঙ্গে আলোচনা করেন।

তারা বলেন, মুসলিমদের নানাবিধ ইবাদত রোযা, কুরবানী, ঈদ ইত্যাদিসহ প্রত্যেকটি ইবাদত আররি চাঁদের তারিখের সাথে সম্পৃক্ত। তাই একজন সচেতন মুসলমানের জন্য আররি তারিখ জানা অপরিহার্য।

বক্তারা হিজরী তারিখের প্রচলনের জন্য নানাবিধ প্রয়োজনীয়তা প্রসঙ্গে বক্তব্য রাখেন।

সেমিনারে সভাপতি তার বক্তব্যে বলেন, সচেতন তারুণ্য আরবী নববর্ষের মত গুরুত্বপূর্ণ এ বিষয়টি সম্পর্কে মুসলমানদেরকে অবগত করার জন্যই মূলত এ আয়োজন।

প্রসঙ্গত, সচেতন তারুণ্য-এর ব্যানারে ইতোমধ্যে বন্যার্তদের মাঝে ত্রাণ ও চিকিৎসা সামগ্রী বিতরণ, শিক্ষা উন্নয়ন ও বিভিন্ন সামাজিক সেবামূলক কার্যক্রম পরিচালনা করে সচেতন মহলে প্রশংসিত হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর