কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভারতে পালিয়ে যাওয়ার সময় পাকুন্দিয়ায় নাছির হত্যাকাণ্ডের হোতা স্বপন পঞ্চগড়ে গ্রেপ্তার

 স্টাফ রিপোর্টার | ৬ আগস্ট ২০২২, শনিবার, ১০:৩৮ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মো. নাছির উদ্দিন (৪০) কে কুপিয়ে হত্যার ঘটনায় মূল অভিযুক্ত স্বপন মিয়া (৩৮) কে গ্রেপ্তার করেছে পুলিশ। ভারতে পালিয়ে যাওয়ার সময় শুক্রবার (৫ আগস্ট) ভোররাত সাড়ে ৪টার দিকে পঞ্চগড় সদর থানার চৌরঙ্গী মোড় এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

পরে সন্ধ্যার দিকে তাকে পাকুন্দিয়ায় নিয়ে আসা হয়। গ্রেপ্তার হওয়া স্বপন মিয়া পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়নের মধ্য মান্দারকান্দি গ্রামের মৃত আব্দুল বাতেনের ছেলে এবং মামলার প্রধান আসামি।

অন্যদিকে নিহত নাছির উদ্দিন একই গ্রামের আব্দুল করিম ওরফে মঙ্গলের ছেলে। সে ঘাতক স্বপন মিয়ার আপন চাচাতো ভাই।

পাকুন্দিয়া থানার ওসি মো. সারোয়ার জাহান বিষয়টি নিশ্চিত করে জানান, সম্পর্কে আপন চাচাতো ভাই স্বপন মিয়া ও নাছির উদ্দিনের মধ্যে জায়গাজমি নিয়ে বিরোধ চলে আসছিলো।

গত মঙ্গলবার (২ আগস্ট) সকাল ৯টার দিকে বিরোধপূর্ণ জমির কলাগাছ থেকে নাছির উদ্দিন কলার ছড়ি কাটতে গেলে প্রতিপক্ষের লোকজন তার ওপর চড়াও হয় এবং চাচাতো ভাই স্বপন মিয়া হাতে থাকা দা দিয়ে নাছির উদ্দিনের ঘাড়ে কোপ মারে। এতে নাছির উদ্দিনের গলা কেটে গিয়ে ফিনকি দিয়ে রক্ত বেরোতে থাকে।

আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে পার্শ্ববর্তী কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত নাছির উদ্দিনের ছোট ভাই মো. সোলাইমান বাদী হয়ে স্বপন মিয়াকে প্রধান আসামি করে মোট পাঁচজনের বিরুদ্ধে পাকুন্দিয়া থানায় মামলা দায়ের করেন। তাদের মধ্যে আলী হোসেন ওরফে সবুজ ও উঠন নামে দুই আসামিকে অভিযান চালিয়ে ঘটনার দিনই গ্রেপ্তার করা হয়।

অন্যদিকে ঘটনার পর পরই আত্মগোপনে চলে যাওয়া মূল অভিযুক্ত স্বপন মিয়া ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে শুক্রবার (৫ আগস্ট) পঞ্চগড় সদর থানার চৌরঙ্গী মোড় এলাকায় গ্রেপ্তার হয়।

শনিবার (৬ আগস্ট) দুপুরে তাকে আদালতে পাঠানো হলে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর