কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মেহেদির রঙ মুছতে না মুছতেই লাশ হলো পান্না

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ১২ আগস্ট ২০২২, শুক্রবার, ৬:৫১ | কটিয়াদী 


মাত্র মাস দুয়েক আগে পারিবারিকভাবে বিয়ে হয় পান্না আক্তারের। কিন্তু হাতের মেহেদির রঙ ‍মুছতে না মুছতেই অকালে পৃথিবী থেকে হারিয়ে গেছে সে। কিশোরগঞ্জের কটিয়াদীর শ্বশুরবাড়ি থেকে পান্না আক্তার (১৯) এর গলায় ফাঁস দেওয়া ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (১২ আগস্ট) দুপুরে উপজেলার বনগ্রাম ইউনিয়নের শিমুহা নেহারদিয়া গ্রামে গৃহবধূর স্বামী মারফত আলীর বসতঘর থেকে তার লাশ উদ্ধার করা হয়।

পান্না আক্তার পার্শ্ববর্তী নিকলী উপজেলার জারুইতলা ইউনিয়নের ধারীশ্বর গ্রামের আবু বাক্কারের মেয়ে।

নিহত গৃহবধূ পান্নার পিতা আবু বাক্কারের অভিযোগ, যৌতুকের জন্য স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন পরিকল্পিত ভাবে মেয়েকে হত্যা করে লাশ সিলিং ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রেখে আত্মহত্যার অপপ্রচার চালাচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত জুন মাসের শেষ দিকে পারিবারিকভাবে কটিয়াদী উপজেলার শিমুহা নেহারদিয়া গ্রামের আব্দুল হেকিম চৌকিদারে ছেলে মারফত আলীর সঙ্গে পান্না আক্তারকে বিয়ে দেন।

বিয়ের সময় মারফত আলীকে যৌতুক হিসাবে ১ লাখ ৭০হাজার টাকা দেন। কিছু দিন যেতে না যেতেই স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন আরো এক লাখ টাকার জন্য পান্নাকে চাপ সৃষ্টি করতে থাকে।

বাবার কাছ থেকে আর টাকা আনা সম্ভব না বলে প্রথমে কথা কাটাকাটি পরে শুরু হয় নির্যাতন। বেশ কিছুদিন যাবত এ অবস্থা চলতে থাকে পান্নার উপর।

শুক্রবার (১২ আগস্ট) দুপুরে শ্বশুরবাড়ির লোকজন পান্না গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে অপপ্রচার চালায়। ঘটনার পরপর স্বামী মারফত আলী এলাকা ছেড়ে পালিয়েছে।

নিহতের বাবা আবু বাক্কার জানান, বিয়ের সময় এক লাখ সত্তর হাজার টাকা দিয়েছি। সম্প্রতি আরও এক লাখ টাকার জন্য মেয়ের ওপর নির্যাতন চালাতেন শ্বশুরবাড়ির লোকজন।

দাবিকৃত যৌতুকের টাকা না দেওয়ায় শ্বশুরবাড়ির লোকজন আমার মেয়েকে পরিকল্পিত ভাবে হত্যা করেছে। আমি এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

কটিয়াদী থানার ওসি এসএম শাহাদাত হোসেন বলেন, নিহতের লাশ উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর