কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে জেলা মনিটরিং কমিটির বাজার পরিদর্শন


 স্টাফ রিপোর্টার | ২২ মে ২০১৮, মঙ্গলবার, ৯:১৩ | অর্থ-বাণিজ্য 


কিশোরগঞ্জ শহরের দুটি বাজার পরিদর্শন করেছে জেলা মনিটরিং কমিটি। মঙ্গলবার বিকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলমগীর হুছাইন ও অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলামের নেতৃত্বে মনিটরিং কমিটি প্রথমে পুরানথানা বাজার পরিদর্শন করে।

সেখানে তারা বিভিন্ন পণ্যের মূল্য তালিকা প্রকাশ্যে টানানো রয়েছে কিনা, পণ্যের মূল্য কোন পর্যায়ে রয়েছে, পণ্যের মান সঠিক রয়েছে কিনা, ওজন কারচুপি করা হচ্ছে কিনা, এসব বিষয়ে খোঁজখবর নেন। মুদি পণ্যসহ কাঁচা বাজারের বিভিন্ন পণ্যের দোকানে দোকানে গিয়ে বাজার পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। তারা বেগুনের কেজি ৫০ টাকার বেশি না রাখার নির্দেশ দেন।

মনিটরিং কমিটির সদস্যগণ বড়বাজারও পরিদর্শনে যান। সেখানেও তারা একই বিষয় পর্যবেক্ষণ করেন। একটি গুড়ের দোকানের পেছনে পঁচা গুড়ের সঙ্গে চিনি মিশিয়ে পাটা গুড় তৈরির অপরাধে মালিক নারায়ণ সাহাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অন্য একটি দোকানে মূল্য তালিকা না থাকায় মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। রাস্তা থেকে বিভিন্ন দোকানের মালামাল এবং অস্থায়ী দোকানও সরিয়ে দেয়া হয়। তারা ফল এবং মাছ বাজারও পরিদর্শন করেন।

কমিটির সদস্যগণ ব্যবসায়ীদেরকে সততার সঙ্গে ব্যবসা করার পরামর্শ দেন। দোকানের দৃশ্যমান স্থানে মূল্য তালিকা টানিয়ে রাখা, কেউ যেন মাত্রাতিরিক্ত দাম রাখতে না পারেন, ভেজাল পণ্য বিক্রি করতে না পারেন, সে ব্যাপারে কঠোর নজরদারি রাখা হচ্ছে বলে মনিটরিং কমিটির সদস্যগণ সবাইকে হুশিয়ার করে দিয়েছেন। প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে বলেও তারা জানিয়ে দিয়েছেন।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আকলিমা বেগম, জেলা মনিটরিং কমিটির সদস্য জেলা প্রেসক্লাব সভাপতি মোস্তফা কামাল, কমিটির সদস্য জেলা ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু, সদর থানার ওসি আবু শামা মো. ইকবাল হায়াত, বড়বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি কামরুল হাসান এবং পুরানথানা বাজার কমিটির সভাপতি লায়েক আলীও উপস্থিত ছিলেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ