কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে ব্রহ্মপুত্র নদে নৌকা বাইচ দেখতে গিয়ে নৌকাডুবিতে তিনজন নিখোঁজ

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ২০ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৩:০১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের হোসেনপুরে সাহেবেরচর এলাকায় পুরাতন ব্রহ্মপুত্র নদে নৌকা বাইচ দেখতে এসে নৌকাডুবিতে শিশুসহ ৩ জন নিখোঁজ হয়েছেন। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে সাতটা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থল থেকে ২ কিলোমিটার এলাকায় তল্লাসি চালিয়েও এ রির্পোট লিখা পর্যন্ত তাদের কোন সন্ধান মেলেনি।

নিখোঁজ তিনজন হচ্ছে, হোসেনপুর উপজেলার তারাপাশা গ্রামের কিতাব আলীর ছেলে শামীম (৩৫), ময়মনসিংহের গফরগাঁও উপজেলার চরশাখচুড়া গ্রামের ছমেদ আলীর শিশু পুত্র সিফাত (১৫) ও একই গ্রামের মনির উদ্দিনের ছেলে নিখোঁজ সিফাতের ভাতিজা ইয়াছিন (৫)।

পুলিশ ও নিখোঁজদের স্বজনদের বরাতে জানা যায়, নিখোঁজ শামীমের এ মাসের ২৫ তারিখে ওমান যাওয়ার কথা ছিলো।

তাঁর ভাই জাহাঙ্গীর আলম জানান, সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৫.৪৮ মিনিটের সময়ও তার ভাই শামীম ফেসবুক লাইভে নৌকা বাইচের ভিডিও ধারণ করছিল। এ সময়ই বলতে ছিলো, তাদের নৌকাটি তলিয়ে যাচ্ছিল।

এছাড়া নিখোঁজ হওয়া ইয়াছিনের পিতাও তলিয়ে যাওয়া নৌকায় ছিল। তিনি তার ভাগিনাকে নিয়ে সাঁতরিয়ে উঠতে পারলেও তার সন্তানকে বাঁচাতে পারেনি বলে নৌপুলিশের এসআই হরিদাশ জানিয়েছেন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকালে উপজেলার সিদলা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ব্রহ্মপুত্র নদে শেখ রাসেল নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মসিউর রহমান হুমায়ুন।

নৌকা বাইচ দেখতে নৌকা ভাড়া করে নদীতে আনন্দ উৎসব করতে থাকেন আগত দর্শকরা।  এ সময় উৎসুক জনতা ও উঠতি বয়সের ছেলেরা নৌকা বাইচের ছবি মোবাইলে ধারণ করতে থাকে।

আকস্মিকভাবে বাইচ প্রতিযোগিতার একটি নৌকা ভাড়া করা একটি নৌকাকে ধাক্কা দিলে হঠাৎ নৌকাটি ডুবে যায়। এ সময় যাত্রীদের চিৎকারে আশপাশের নৌকা এসে অনেক যাত্রীকে উদ্ধার করে, কেউ কেউ সাতাঁর কেটে নদীর পাড়ে উঠতে সক্ষম হয়। এতে অনেকেই আহত হয়।

এঘটনায় শিশুসহ ৩ জন দর্শক এখনও নিখোঁজ রয়েছে।

নিখোঁজের সংবাদ পেয়ে স্বজনেরা ব্রহ্মপুত্র নদের তীরে কান্নায় ভেঙ্গে পড়েন। কখন তাদের দেখা পাবেন, এই অপেক্ষায় রয়েছেন পরিবারের সদস্যরা।

নিখোঁজ শামীমের ছেলে শান্ত মিয়া কান্না জড়িত কন্ঠে বলে, তোমরা আমার বাবাকে ফিরিয়ে দাও।

স্ত্রী রিপা আক্তার বলেন, সংসারের একমাত্র উপার্জনশীল স্বামীকে হারিয়ে আমরা কিভাবে বাঁচব।

হোসেনপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান টিটু বিষয়টি নিশ্চিত করেছেন।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আবুজর গিফারী বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ও চার সদস্যের ডুবুরি দল ঘটনাস্থলে উদ্ধার অভিযান পরিচালনা করছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর