কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে অনার্সের শিক্ষার্থীকে গলা কেটে হত্যায় আদালতে স্বীকারোক্তি দিলো জোবায়ের

 স্টাফ রিপোর্টার | ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ৯:০৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলা শহরের উকিলপাড়া এলাকায় বোনের ভাড়াবাসায় অনার্স পড়ুয়া চাচাতো ভাই আবিদ হাসান রাহাত (২২)কে ছুরিকাঘাত ও গলা কেটে হত্যার ঘটনায় মূল অভিযুক্ত জোবায়ের হাসান (২৫) আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাশিদুল আমিন ১৬৪ ধারায় জোবায়ের হাসানের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

জোবায়ের হাসান ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার রাজগাতী গ্রামের মো. শহিদুল হক খন্দকারের ছেলে। সে পরিবারের সাথে কিশোরগঞ্জ জেলা শহরের গাইটাল শাপলা মসজিদ এলাকায় বসবাস করতো।

অন্যদিকে নিহত আবিদ হাসান রাহাত ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার রাজগাতী গ্রামের বাসিন্দা দক্ষিণ কয়রাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবিএম আনোয়ারুল হকের ছেলে এবং কিশোরগঞ্জের গুরুদয়াল সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী।

মামলার তদন্তকারী কর্মকর্তা কিশোরগঞ্জ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মোখলেছুর রহমান আদালতে ১৬৪ ধারায় জোবায়ের হাসানের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২১ সেপ্টেম্বর জেলা শহরের উকিলপাড়া সিএনজিস্ট্যান্ড এলাকার একটি বহুতল ভবনের তৃতীয় তলায় রাহাত হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে। প্রতিদিনের ন্যায় ওইদিন বিকাল সাড়ে ৫টার দিকে আবিদ হাসান রাহাত চাচাতো বোন আরিফা সুলতানার বাসায় তার শিশুপুত্রকে প্রাইভেট পড়াতে গেলে পরিকল্পনা অনুযায়ী সে বাসায় গিয়ে হাজির হয় জোবায়ের।

সেখানে বোন আরিফা সুলতানাকে তার কক্ষে তালাবদ্ধ করে রাহাতের উপর ছুরি নিয়ে হামলে পড়ে জোবায়ের। এ সময় উপর্যুপরি ছুরিকাঘাতের মাধ্যমে রাহাতকে গলা কেটে হত্যার পর ঘটনাস্থল থেকে জোবায়ের হাসান পালিয়ে যায়।

এ ঘটনায় নিহত রাহাতের মা মাহমুদা সুলতানা বাদী হয়ে জোবায়েরকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে পরদিন ২২ সেপ্টেম্বর কিশোরগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ওইদিনই পুলিশ জোবায়েরের মা মাহমুদা আক্তার (৫৫), বাবা মো. শহিদুল হক খন্দকার (৬০) ও বোন আরিফা সুলতানা (৩২) এই তিন আসামিকে গ্রেপ্তার করে।

এছাড়া মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে নেত্রকোনা জেলার খালিয়াজুরি উপজেলা সদরে কিশোরগঞ্জ জেলা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের সমন্বিত একটি টিম অভিযান পরিচালনা করে প্রধান অভিযুক্ত জোবায়ের হাসানকে গ্রেপ্তার করা হয়।

ঘাতক জোবায়েরকে গ্রেপ্তারের পর বুধবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় এ ব্যাপারে কিশোরগঞ্জ জেলা পুলিশের এক মিডিয়া ব্রিফিং অনুষ্ঠিত হয়। মিডিয়া ব্রিফিংয়ে অভিযুক্ত জোবায়ের হাসানকে গ্রেপ্তার এবং আবিদ হাসান রাহাত হত্যাকা- বিষয়ে পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম বার জানান, পারিবারিক কলহের জের এবং চাচার প্রতি ক্ষোভ থেকে জোবায়ের হাসান এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর