কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১০

 স্টাফ রিপোর্টার | ১৩ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার, ৯:৫৪ | হোসেনপুর 


কিশোরগঞ্জের হোসেনপুরে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহকে কেন্দ্র করে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। তাদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর। তাদেরকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে হোসেনপুর পৌর সদরের হাসপাতাল রোডে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

দলীয় ও স্থানীয় সূত্র জানায়, হোসেনপুর উপজেলা সবকটি ইউনিয়নে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ অভিযানের জন্যে ঢাকা থেকে কেন্দ্রিয় স্বেচ্ছাসেবক লীগের দায়িত্ব্প্রাপ্ত তিন নেতার বৃহস্পতিবার (১৩ অক্টোবর) হোসেনপুর সফরের জন্য নির্ধারিত ছিল।

কিন্তু আগের দিন বুধবার (১২ অক্টোবর) রাতে কেন্দ্র থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন বাদ দিয়ে কেবল পৌরসদরে একটি অনুষ্ঠান করার পরিকল্পনার কথা জানানো হয়। ফলে পূর্ব নির্ধারিত কর্মসূচি নিয়ে বিপাকে পড়ে হামিম তানিমের নেতৃত্বাধিন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের একটি।

এ পরিস্থিতিতে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বেলা ১১টার দিকে কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অভ্যর্থনা জানাতে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের ভেতরে–বাইরে অপেক্ষায় ছিলেন।

এ সময় নবগঠিত উপজেলা ছাত্রলীগের সভাপতি মুস্তাফিজুর রহমান মোখলেছ ও সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত শুভ’র নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীরা সেখানে গেলে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় উভয় পক্ষ রামদা, বল্লমসহ দেশীয় ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষে স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. সজীব সরকার, সুজন সরকার, মনিরুজ্জামান মাসুম, সোহেল রানা দয়াল ও মো. মুকসুদ গুরুতর আহত হয়। তাদেরকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়া আহত অন্যদের কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল, হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতাল-ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর