কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শিক্ষা মানবিক উন্নয়নের সবচেয়ে বড় মেশিন: নূর মোহাম্মদ এমপি

 মো. জাকির হোসেন | ১৮ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ৯:০৪ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ বলেছেন, শিক্ষা হল মানবিক উন্নয়নের জন্য সবচেয়ে বড় মেশিন। যদি শিক্ষা না হয়, শিক্ষিত না হয়, তাহলে কোন জাতি ভালো কিছু করতে পারে না। আর ভালো শিক্ষার জন্য ভালো পরিবেশ প্রয়োজন।

শুধু শিক্ষার জন্য নয় মানুষের গড়ন গঠনের জন্য পরিবেশ বড় ভূমিকা পালন করে। সুতরাং শিক্ষার জন্য ভালো পরিবেশ হলে ভালো জাতি গঠন করা সম্ভব। ভালো পরিবেশের জন্য আমরা যারা রাজনীতিবিদ আছি তারা কাজ করে যাচ্ছি।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের চর আদর্শ কলেজের অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য নূর মোহাম্মদ এসব কথা বলেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমাদের সময়ে স্কুল ড়্রসে ছিলো না, লুঙ্গি পড়ে খালি পায়ে হেঁটে স্কুলে যেতাম। আজকাল ছেলেমেয়েরা সুন্দর পরিবেশে স্কুল-কলেজে যায়। তুমি যত মেধাবীই হও না কেন, ভালো কিছু করতে পারবে না, যদি না তুমি পরিশ্রমী না হও। মেধাবীরা ফেল করে; কিন্তু পরিশ্রমীরা ফেল করে না।

গ্রামীণ জীবন শহরের চেয়ে অনেক কষ্টের হয়, যারা জীবনে প্রতিষ্ঠিত হয়েছে তাদের অধিকাংশই গ্রামে থেকে বড় হয়েছে। কেননা তাদের স্টার্টিংটাই কষ্টের ছিলো।

কলেজ গভর্নিং বডির সভাপতি সরকার শামীম আহম্মেদ এর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু, কলেজের অধ্যক্ষ মো. মাহবুবুর রহমান, পাকুন্দিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ, পাকুন্দিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হারুন অর রশিদ জুয়েল, সদ্য বিজয়ী জেলা পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য মো. শফিকুল ইসলাম, জাঙ্গালিয়া ইউপি চেয়ারম্যান বুলবুল আহম্মেদ, চরফরাদী ইউপি চেয়ারম্যান এম এ মান্নান প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশ সঞ্চালনা করেন পাকুন্দিয়া ডিগ্রি কলেজের সাবেক ভিপি হেলাল উদ্দিন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর