কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


টিসিবি’র তেলের অবৈধ মজুত, জরিমানা, জব্দের পর এতিমখানা ও মাদরাসায় বিতরণ

 স্টাফ রিপোর্টার | ২২ অক্টোবর ২০২২, শনিবার, ৮:০৮ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের করিমগঞ্জে টিসিবি’র ১,৩৮৬ লিটার সয়াবিন তেল অবৈধ মজুতের অপরাধে আব্দুল্লাহ ট্রেডার্স নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এছাড়া জব্দকৃত এসব সয়াবিন তেল স্থানীয় এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়েছে।

শনিবার (২২ অক্টোবর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক উপজেলার নিয়ামতপুর বাজারে এ অভিযান পরিচালনা করেন।

এছাড়া চিনির মূল্য তালিকা না থাকায় আরো তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে এক হাজার টাকা করে মোট তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার (২২ অক্টোবর) করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর বাজার এলাকায় তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

এ অভিযানে চিনির মূল্য বাজার মনিটরিং করা হয়। এ সময় চিনির মূল্য তালিকা না থাকায় মা মণি স্টোরকে এক হাজার টাকা, আউয়াল স্টোরকে এক হাজার টাকা ও কাজল স্টোরকে এক হাজার টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়।

এছাড়া নিয়ামতপুর বাজারের আব্দুল্লাহ ট্রেডার্সে টিসিবি পণ্য সয়াবিন তেলের মজুত পাওয়া যায়। এজন্য প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়।

এ সময় জব্দকৃত ১,৩৮৬ লিটার ফোরটিফাইড সয়াবিন তেল মিসিরুন নেছা মাদ্রাসা ও এতিমখানা এবং নাজমা রায়হান বাইতুল কোরআন কওমি হাফিজিয়া মাদ্রাসা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

অভিযানে উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আশরাফুল আলম এবং জেলা পুলিশের একটি চৌকস টিম সার্বিক সহযোগিতা করে।

জনস্বার্থে ভোক্তা অধিদপ্তর কিশোরগঞ্জ এর অভিযান চলমান থাকবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর